৭.৭৬৭ কোটি টাকা ক্ষতির সম্মুখিন হল আনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশন

By Gizbot Bureau
|

গোদের উপরে বিষফোঁড়া। অনেক দিন ধরেই কোম্পানি দেউলিয়া হয়ে যাওয়ার জল্পনা চলছিল। এই অবস্থায় ২০১৯ সালের জানুয়ারি থেকে মার্চ মাসে আনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশনের ব্যবসার ক্ষতিয়ান সামনে এল। এই সময়ে ৭.৭৬৭ কোটি টাকা ক্ষতি হয়েছে আনিল আম্বানির কোম্পানির। ২০১৭-১৮ আর্থিক বছরে একই সময়ে ১৯,৭৭৬ কোটি টাকা ক্ষতির সম্মুখীন হয়েছে কোম্পানিটি।

৭.৭৬৭ কোটি টাকা ক্ষতির সম্মুখিন হল আনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশন

 

২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসে কোম্পানির মোট আয়ের পরিমান ছিল ১০৮৯ কোটি টাকা। ২০১৮ সালের অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর মাসে রিলায়েন্স কমিউনিকেশনের মোট আয়ের মরিমান ছিল ৯৭৬ কোটি টাকা।

২০১৮০১৯ সালে কোম্পানির মোট ক্ষতির পরিমান ৭,২০৬ কোটি টাকা। ২০১৭-১৮ সালে এই ক্ষতির পরিমান ছিল ২৩,৮৩৯ কোটি টাকা।

অনেক দিন ধরেই আর্থিক ভাবে ধুঁকছিলেন অনিল আম্বানি। অনেকেই তার বিভিন্ন কোম্পানি দেউলিয়া হয়ে যাওয়ার আশঙ্কা করছিলেন। সেই আশঙ্কাই সত্যি হল। আনিল কোম্পানির টেলিকম ব্যবসা আর কম দেউলিয়া হয়ে গেল। ব্যাঙ্কের কাছে ৫০,০০০ কোটি টাকার দেনা রয়েছে আর কম এর। এই মাসের শুরুতে এনসিএলটি আর কম কে নতুন কর্মী নিয়োগ করার পরামর্শ দিয়েছিল। এনসিএলটি ৩১ ব্যাঙ্কের একটি কমিটি তৈরী করার পরামর্শ দিয়েছিল। দুই বছর আগে পরিষেবা বন্ধ করে দিয়েছিল আর কম। আর কম জিও কে স্পেকটার্ম বিক্রি করে কোম্পানি বাঁচানোর চেষ্টা করেছিল। সরকারী প্রক্রিয়ায় দেরি হওয়ার কারনেই স্পেকটার্ম বিক্রি করতে পারেনি আর কম। তাই দেউলিয়া হয়ে গেল কোম্পানিটি। প্রকাশ্যে দেওয়া কোন প্রতিশ্রুতি রাখতে পারেনি কোম্পানি।

গত মাসে জেলে যাওয়ার খুব কাছে পৌঁছেছিলেন অনিল আম্বানি। শেষ মুহুর্তে দাদা মুকেশ আম্বানি জামিনে মুক্ত করেন আনিলকে। শেষ মুহুর্তে মুকেশ আম্বানি এরিকসানকে ৪৮০ কোটি টাকা দিয়ে আনিল আম্বানিকে জেলে যাওয়া থেকে বাঁচিয়েছিলেন। আনিল আম্বানির কাছে এরিকসান এই টাকা পেতেন। জামিনে মুক্ত করার জন্য দাদা মুকেশ আম্বানি আর বৌদি নিতা আম্বানিকে ধন্যবাদ করেছিলেন আনিল। এরিকসান প্রথম আর কম কে এনসিএলটি এর কাছে নিয়ে এসেছিল। ১৫০০ টাকা বাকি থাকার জন্য ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে আর কম কে এনসিএলটি এর কাছে নিয়ে এসেছিল এরিকসান।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Reliance Communications Q4 net loss at Rs 7,767 crore

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X