অনিল আম্বানির জন্য সুখবর নিয়ে এল জিও

By Gizbot Bureau
|

সম্প্রতি মুকেশ আম্বানির রিলায়েন্স জিও জানিয়েছে আনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশানের আইনি লড়াই এর ফলে কোন সমস্যা হবে না। এছাড়াও জানিয়েছে রিলায়েন্স কমিউনিকেশনের সাথে এখনও স্পেকটার্ম শেয়ারিং ডিল চালু রয়েছে।

 

অনিল আম্বানির জন্য সুখবর নিয়ে এল জিও


“রিলায়েন্স কমিউনিকেশন এখনও টাকা না দিলেও এই চুক্তি এখনই বাতিল হচ্ছে না। টেলিকম দপ্তর এই বিষয়টি দেখাশুনা করছে।” জানিয়েছেন জিও কৌশল প্রধান অংশুমান ঠাকুর।

সম্প্রতি স্পেকট্রার্ম এর জন্য ২১ কোটি টাকা বাকি থাকার জন্য আনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশানকে কারন দর্শানোর নোটিশ পাঠিয়েছিল টেলিকম দপ্তর। ইতিমধ্যেই ৪৬০০০ কোটি টাকা ঋণের বোঝা মাথায় রয়েছে আনিল আম্বানির কোম্পানির।

“আজ তারা (আনিল আম্বানি) স্পেকটার্ম শেয়ার করতে পারছে এবং সার্ভিস এন্টারপ্রাইজ গ্রাহকদের এই নেটওয়ার্ক ব্যবহার করতে দিতে পারছে। সেখানে যদি কোন বদল হয়, আমরা জানতে পারবো। কারন এই বিষয়টি এখন আদালত ও টেলিকম দপ্তরের এক্তিয়ারভুক্ত।” জানিয়েছেন ঠাকুর।

২১ টি সার্কেলে রিলায়েন্স কমিউনিকেশনের ৮৫০ মেগা হার্টজ এয়ারওয়েভ ব্যবহার করে জিও। এর মধ্যে অন্যতম মুম্বাই সার্কেল। বিশেষজ্ঞরা জানিয়েছেন এই এয়ারওয়েভ বন্ধ করে দিলে গোটা দেশে জিওর পরিষেবায় তার প্রভাব পড়বে। কিন্তু জিও জানিয়েছে পরিষেবা চালিয়ে যাওয়ার জন্য নিজেদের কাছে যথেষ্ট স্পেকটার্ম রয়েছে।

“৮৫০, ১৮০০ আর ২৩০০ মেগাহার্টজে সব সার্কেলে আমাদের যথেষ্ট স্পেকটার্ম রয়েছে। ফলে রিলায়েন্স কমিউনিকেশন তাদের স্পেকটার্ম বন্ধ করে দিলেও আমাদের কোন অসুবিধা হবে না। আরও স্পেকটার্মের প্রয়োজন পরলে আমরা তা কিনে নিতে পারবো।” জানিয়েছেন ঠাকুর। তিনি আরও বলেন, “আমাদের কাছে প্রয়োজন মতো স্পেকটার্ম রয়েছে। আমরা রিলায়েঙ্ক কমিউনিকেশনের শুধুমাত্র ৮৫০ মেগাহার্টজ স্পেকটার্ম ব্যবহার করি। যা আমাদের মোট স্পেকটার্ম সংখ্যার তুলনায় নগন্য।”

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The DoT served a show cause notice to RCom for defaulting on Rs 21 crore in spectrum dues.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X