ভোডাফোনকে টপকে ভারতের দুই নম্বর নেটওয়ার্কের তকমা পেল জিও

By GizBot Bureau
|

বাজার দখলের দিক থেকে ভারতে দুই নম্বর মোবাইল নেটওয়ার্কের তকমা পেল জিও। ভারতে এক নম্বর মোবাইল নেটওয়ার্ক এয়ারটেল। ভোডাফোনকে টপকে এয়ারটেলের আরও এক ধাপ কাছে চলে এলো জিও। কম দামে গ্রাহকের কাছে পরিষেবা তুলে দিয়ে অল্প সময়েই গ্রাহকের মন জয় করেছে মুকেশ আম্বানির কোম্পানি।

ভোডাফোনকে টপকে ভারতের দুই নম্বর নেটওয়ার্কের তকমা পেল জিও

 

বছর দুই আগে ভারতে 4G পরিষেবা শুরু করেছিল জিও। গত মার্চ মাসে আইডিয়াকে টপকে প্রথম তিনে ঢুকে পড়েছিল জিও। এবার ভোডাফোনেকে টপকে ভারতে এক নম্বর মোবাইল নেটওয়ার্ক হাওয়ার দৌড়ে এয়ারটেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করল মুম্বাইয়ের কোম্পানিটি।

কম দামে পরিষেবা দেওয়ার কারণে জিওর কাছে ক্রমশই জমি হারাচ্ছিল আইডিয়া ও ভোডাফোন। শিঘ্রই এই দুই কোম্পানি এক হয়ে গেলে ভারতে এক নম্বর নেটওয়ার্কের তকমা পাবে ভোডাফোন ও আইডিয়া।

তবে এই তকমা বেশিধিন ধরে রাখতে পারবে না জিও। ভোডাফোন ও আইডিয়া এক হওয়া এখন শুধুই সময়ের অপেক্ষা। আর ভোডাফোন ও আইডিয়া ভারতের এক নম্বর নেটওয়ার্কের তকমা পেলে আবার তিন নম্বরে পৌঁছে যাবে জিও। সেই ক্ষেত্রে জিওকে আবার দুই নম্বর স্থান ফিরে পেতে এয়ারটেলকে ওভারটেক করতে হবে।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ভারতে 4G পরিষেবা নিয়ে এসেছিল জিও। প্রতিদিন স্মার্টফোনের দাম ও ডাটার দাম কমতে থাকায় টেলিকম বাজারে এখন প্রতিযোগিতা তুঙ্গে। রোজই নিত্য নতুন প্ল্যান লঞ্চ করে নিজের গ্রাহক ধরে রাখতে ব্যাস্ত ভোডাফোন আইডিয়ার মতো কোম্পানিগুলি। সেই বাজারে নতুন গ্রাহক যোগ করে অবিশ্বাস্য কম সময়ে বাজারের দখল নিয়েছে জিও। তবে টেলিকম বাজারে এই প্রতিযোগিতা এখনই থামার আশা নেই। বিশেষজ্ঞরা জানিয়েছেন আগামী এক থেকে দুই বছর বাজারে এই চরম প্রতিযোগিতা থাকবে। আর এর ফলে লাভবান হবেন ভারতের গ্রাহকরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Reliance Jio Infocomm is now India’s second-largest telco by revenue market share, dislodging Vodafone India and closing the gap with market leader Bharti Airtel

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X