কীভাবে কার্ড পেমেন্ট দুনিয়ায় বিপ্লব আনছে জিও?

By Gizbot Bureau
|

মার্চেন্ট পেমেন্ট দুনিয়ায় জিওর প্রবেশ ভারতের কার্ড পেমেন্ট দুনিয়াকে নাড়িয়ে দিয়েছে। গোটা দেশে নতুন জেনারেশন অ্যানড্রয়েড পেমেন্ট টার্মিনাল নিয়ে আসার পরিকল্পনা করছে ওয়ার্ল্ডলাইন। গোটা দেশে পেমেন্ট টার্মিনালে এক নম্বর কোম্পানি এটি।

কীভাবে কার্ড পেমেন্ট দুনিয়ায় বিপ্লব আনছে জিও?

 

জিওর সাথেই এমসোয়াইপ নামে একটি দেশি কোম্পানি এই প্রতিযোগিতায় নাম লিখিয়েছে। শিঘ্রই আরও বেশি রিটেলারের কাছে নতুন অ্যানড্রয়েড পেমেন্ট টার্মিনাল পৌঁছে যাবে।

“নতুন পেমেন্ট ডিভাইসের দাম তুললামুলক বেশি হবে। তবে এই ডিভাইস ব্যবহার করে একাধিক সার্ভিস ব্যবহার করা যাবে। জুন মাসের শেষে এই ডিভাইস সামনে আসতে শুরু করবে।”জানিয়েছেন ওয়ার্ল্ডলাইন এর চিফ এক্সিকিউটিভ অফিসার দীপক চন্দনানি।

অ্যানড্রয়েড পয়েন্ট অফ সেল ডিভাইস ব্যবহার করে মার্চেন্ট হোলসেল মার্চেন্ট অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এর ফলে সহজেই গ্রাহক পেমেন্ট করতে পারবেন। সাধারন পেমেন্টের উপরেই থাকছে ভ্যালু অ্যাডেড পেমেন্ট করার সুবিধা। এর ফলে আরও বেশি লাভ করতে পারবেন ব্যবসায়ীরা।

নতুন প্রযুক্তির সাথেই অধিগ্রনের অপশন খোলা রাখছে ওয়ার্ল্ডলাইন। এর ফলে ভারতের পেমেন্ট সেগমেন্টের সবথেকে বড় নাম হয়ে উঠতে চাইছে কোম্পানিটি।

চন্দনানি জানিয়েছেন কোম্পানির সর্ববৃহত শেয়ারহোল্ডার এটোস ২৩.৪ শতাংশ শেয়ার ছেড়ে দিয়েছে। এর ফলে কোম্পানি নিজের মতো করে বড় হতে পারবে বলে মনে করেন তিনি।

মার্চেন্ট ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে কাজ চালিয়ে যাবে ওয়ার্ল্ডলাইন। ইতিমধ্যেই গোটা দেশে দশ লক্ষের বাশি টার্মিনাল রয়েছে কোম্পানির। “ভারত থেকেই আমরা সবথেকে বেশি রোজগার করি। তাই ভারতের উপর আমাদের আলাদা নজর থাকবে। তবে এবার ভুটান, শ্রীলঙ্কা সহ ইউরোপের একাধিক দেশের পরিষেবা শুরু করতে চলেছি আমরা।” বলেন তিনি।

২০১৯ সালের প্রথম তিন মাসে ৫৬ কোটি পাউন্ড লাভ করেছে ওয়ার্ল্ডলাইন। যা গত বছরের থেকে ৬.২ শতাংশ বেশি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Reliance Jio's PoS 2.0 Is Here Based on Android OS

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X