JioPhone এর সব প্রশ্ন ও তার উত্তর

By: Satyaki Bhattacharyya

গত শুক্রবার তাদের অয়ানুয়াল জেনারেল মিটিং-এ Reliance ঘোষনা করেছে JioPhone-এর। গ্রাহকেরা সম্পূর্ণ বিনামুল্যে পাবেন এই 4G VoLTE ফিচার ফোন। ফিচার ফোনের মধ্যেও নানা আধুনিক ফিচার যোগ করে ফিচার ফোনের বাজারে ঝড় তুলতে চলেছে JioPhone। স্মার্টফোন না হলেও স্মার্টফোনের অনেক ফিচার পাওয়া যাবে এই ফোনে।

JioPhone এর সব প্রশ্ন ও তার উত্তর

২৪শে আগস্ট থেকে প্রিবুকিং শুরু হবে JioPhone-এর। আর ফোনের বিক্রি শুরু হবে সেপ্টেম্বরে মাসে। এর মধ্যেই বোঝা যাচ্ছে স্মার্টফোনের পর এবার ফিচার ফোনের বাজারের দখল নিতেই কোম্পানির এই পদক্ষেপ। তাই গ্রাহকদের মধ্যেও এই ফোন নিয়ে আগ্রহ তুঙ্গে। তাই সব ধোঁইয়াশা কাটাতে নিচে রইলো JioPhone সম্পর্কিত সব প্রশ্ন ও তার উত্তর।

JioPhone-এর দাম কতো?
   

JioPhone-এর দাম কতো?

সবার প্রথমে এই প্রশ্নই আপনার মাথায় আসবে "JioPhone-এর দাম কত?" তাহলে জেনে রাখুন JioPhone পাবেন সম্পূর্ণ বিনামুল্যে। কিন্তু ফোনটি কিনতে গেলে আপনাকে একটি ১৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে কোম্পানির কাছে। কিন্তু এই পুরো টাকাটাই আপনি তিন বছর পরে ফেরত পেয়ে যাবেন। তিন বছর পরে এই টাকা ফেরত পাওয়ার শর্ত হল প্রতি তিন মাসে আপনাকে একবার রিচার্জ করতে হবে আপনার JioPhone।

 কিভাবে প্রি-অর্ডার করবেন JioPhone?
   

কিভাবে প্রি-অর্ডার করবেন JioPhone?

২৪শে আগশ্ত থেকে প্রি-অর্ডার শুরু হবে JioPhone-এর। MyJio App বা Jio Store এ গিয়ে আপনি প্রি-অর্ডার করতে পারবেন। আগে এলে আগে পাবেন ভিত্তিতে বিক্রি করা হবে JioPhone। সেপ্টেম্বরের শুরুতে গ্রাহকেরা হাতে পাবেন JioPhone। গত বছর Jio সিম কার্ডের মতোই এবারেও Jio Store-এর সামনে লম্বা লাইন দেখা যাবে বলেই মতামত বিশেষজ্ঞদের।

১৫৩ টাকার প্ল্যানে কি পাবেন?
   

১৫৩ টাকার প্ল্যানে কি পাবেন?

শুধুমাত্র JioPhone-এর গ্রাহকদের জন্য ১৫৩ টাকার প্ল্যান ঘোষনা করে কম্পানি। এই প্ল্যানে পাবেন ২৮ দিনের ভ্যালিডিটি। সাথে আনলিমিটেড কলিং, SMS, আর আনলিমিটেড 4D ডাটা। কিন্তু দিনে মাত্র 500MB হাই স্পিড ডাটা পাবেন। তার পরে স্পিড কমে 128kbps হয়ে যাবে। এছাড়াও JioTV, Jio Music, Jio Cinema অ্যাপ প্রি-লোডেড থাকবে এই ফোনে।

JioPhone TV-Cable কি?
   

JioPhone TV-Cable কি?

JioPhone একটি ফিচার ফোন হওয়া সত্ত্বেও এতে স্ক্রিন মিররিং এর মতো ফিচার পেয়ে যাবেন। যার মাধ্যমে আপনি আপনার ফোনের স্ক্রিন টিভিতে দেখতে পারবেন। এর জন্য আপনাকে একটি Jio TV-Cable নামের একটি কেবেল কিনতে হবে। আর সাথে ১৫৩ টাকার বদলে ৩০৯ টাকা দিতে হবে প্রতি ২৮ দিনের জন্য। এর সাহায্যে আপনি আপনার ফোনের Jio TV দেখতে পরবেন বড় টিভির পর্দায়। পুরনো CRT TV বা আধুনিক LCD TV সব ধরনের টিভিতেই পাওয়া যাবে এই সুবিধা।

কোন প্ল্যানটি কেমন?
   

কোন প্ল্যানটি কেমন?

১৫৩ টাকা আর ৩০৯ টাকা দুটি প্ল্যানই ব্যাবহার করতে পারবেন শুধুমাত্র JioPhone-এর গ্রাহকেরা। দুটি প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। সাথে দুটি প্ল্যানেই পাবেন আনলিমিটেড ভয়েস কল, SMS, ডাটা, অ্যাপ আকসেস। ১৫৩ টাকায় প্রতিদিন 500MB 4G ডাতা আর ৩০৯ টাকার প্ল্যানে প্রতিদিন 1GB 4G ডাটা পাবেন গ্রাহকেরা। ৩০৯ টাকার প্ল্যানে থাকছে JioPhone TV-Cable যার মাধ্যমে আপনি আপনার টিভিতে দেখতে পারবেন Jio TV।

JioPhone-এর মাধ্যমে কিভাবে পাঠাবেন আপতকালিন মেসেজ?
   

JioPhone-এর মাধ্যমে কিভাবে পাঠাবেন আপতকালিন মেসেজ?

JioPhone-এ আছে ইমারজেন্সি SOS ফিচার। কিপ্যাডের ৫ নম্বর বোতামটি টিপে ধরে রাখলে আপনার প্রিয়জনের কাছে চলে যাবে আপতকালিন মেসেজ। সেই মেসেজে থাকবে আপনার লোকেশানের সমস্ত খুটিনাটি। যার মাধ্যমে আপনার প্রিয়জন জেনে যাবেন আপনি ঠিক কোথায় রয়েছেন।

Read more about:
English summary
Reliance JioPhone, the 4G VoLTE feature phone has been launched and here are the FAQs related to the same.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়