সম্পূর্ণ নতুন ডিজাইনের ক্যামেরা সহ লঞ্চ হল Samsung Galaxy A80

By Gizbot Bureau
|

Galaxy A সিরিজে আরও একটি নতুন ফোন নিয়ে এল স্যামসাং। বুধবার এক ইভেন্টে লঞ্চ হয়েছে Samsung Galaxy A80। সম্পূর্ণ নতুন ডিজাইনের ক্যামেরা ব্যবহার হয়েছে এই ক্যামেরায়। এই ফোনে থাকছে স্লাইডিং মেকানিজম। এই ফোনের তিনটি ক্যামেরা সম্পূর্ন ঘুরে সেলফি ক্যামেরার কাজ করবে। এর আগে কোন ফোনের ক্যামেরায় এই রকম রোটেটিং ক্যামেরা দেখা যায়নি। ফোনের ট্রিপল ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার।

সম্পূর্ণ নতুন ডিজাইনের ক্যামেরা সহ লঞ্চ হল Samsung Galaxy A80

 

স্লাইডিং মেকানিজমের জন্য Samsung Galaxy A80 ফোনে থাকছে ফুল ভিউ ডিসপ্লে। ডিসপ্লের চারপাশে থাকবে সরু বেজেল। ফোনের ক্যামেরা এই স্লাইডারের মধ্যে ১৮০ ডিগ্রি ঘুরতে পারে। তবে ক্যামেরা অ্যাপ ওপেন না করলে এই স্লিডার ক্যামেরার সাথে লেগে থাকে। ক্যামেরা অ্যাপ ওপেন করলেই ফ্লাইডার নিজে থেকে উঠে আসে। এরপর সেলফি মোড অন করলে ক্যামেরা মডিউল ১৮০ ডিগ্রি ঘুরে সামনে দিকে চিলে আসে।

Samsung Galaxy A80 ফোনে থাকছে 6.7 ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 730G চিপসেট। সম্প্রতি এই চিপসেট ঘোষণা করেছিল Qualcomm। এই প্রথম কোন স্মার্টফোনে নতুন এই চিপসেট ব্যবহার হল। ফোনের ভিতরে থাকছে 8GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ। Galaxy A80 ফোনে অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নিজস্ব ওয়ান ইউআই স্কিন। থাকছে ডুয়াল সিম আর মাইক্রো এসডি সাপোর্ট।

Galaxy A80 ফোনের প্রধান আকর্ষন এই ফোনের ট্রিপল ক্যামেরা। স্লাইডিং ও রোড়েটিং মেকানিজমের মাধ্যমে এই ফোনের ট্রিপল ক্যামেরা কাজ করে। থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ডেপ্ত সেন্সার। ফোনের ভিতরে থাকছে একটি 3,700 mAh ব্যাটারি আর ২৫ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট। সাদা, কালো ও সোনালি রঙে পাওয়া যাবে Samsung Galaxy A80।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Samsung Galaxy A80 with 48MP rotating camera, slider design launched: All you need to know

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X