এ দেশেই মাঝ আকাশে স্যামসাং গ্যালাক্সি জে৭-এ ধোঁয়া, আতঙ্ক জেট এয়ারওয়েজের উড়ানে

By: Sabyasachi Chakraborty

ব্যাটারি ব্লাস্টের জন্য হত বছর গোটা বিশ্বজুড়ে খবরে ছিল স্যামসাং গ্যালাক্সি নোট ৭। পাশাপাশি শাওমি এবং অ্যাপেল স্মার্টফোনও ফেটেছিল।

এ দেশেই মাঝ আকাশে স্যামসাং গ্যালাক্সি জে৭-এ ধোঁয়া, আতঙ্ক জেট

একটা ভিডিও ছড়িয়েছিল, যেখানে আবার দেখা গেছে ব্যবহারকারীর পকেটেই ফেটে গিয়েছে স্যামসাং স্মার্টফোন। আগুন ধরে গিয়েছিল তাতে। এই খারাপ বিষয়টার জন্য আবারও খবরে স্যামসাং। গত সপ্তাহেই এদেশের ঘটনা। হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুযায়ী, দিল্লি থেকে ইন্দোরগামী এয়ারওয়েজের ফ্লাইটে Galaxy J7 ফোনে আগুন।

দিল্লির বাসিন্দা অর্পিতা ঢালের ব্যাগে তিনটি স্মার্টফোনের মধ্যে ছিল Galaxy J7। উড়ান শুরু হওয়ার মিনিট পনেরোর মধ্যেই অর্পিতা দেখেন, ব্যাগ থেকে ধোঁয়া উড়ছে। ক্র্যু মেম্বারদের এরপর সাহায্যের জন্য ডাকেন তিনি। এরপর Galaxy J7-র ওই ফোনটিকে জলভর্তি ট্রেতে বের করে রেখে দেন তাঁরা। কারণ ফায়ার এক্সটিংগ্যুইশারও কাজ করছিল না। অন্যান্য স্মার্টফোনগুলিকেও নিরাপত্তার স্বার্থে একই ভাবে রেখে দেওয়া হয়।

জম্মু-কাশ্মীরে ফাটল জিও ফোন, ভাবমূর্তি নষ্ট করতে চক্রান্তের অভিযোগ রিলায়েন্সের

তবে কেন Galaxy J7 থেকে ধোঁয়া বেরোতে লেগেছিল, সেই কারণ এখনও অজানা। ডিভাইস নিয়ে পরীক্ষানিরীক্ষা জারি। স্যামসাং-এর এক আধিকারিক জানিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা এই বিষয়ে আলোচনা চালাচ্ছেন, তবে গ্রাহক নিরাপত্তাতেই কিন্তু তারা সবচেয়ে বেশি গুরুত্ব দেন।

আমরা একটা বিষয় জানিয়ে রাখি, স্মার্টফোন কিন্তু বিভিন্ন কারণে এক্সপ্লোড করে। গ্যালাক্সি নোট ৭ ফেটেছিল বেয়াড়া ব্যাটারির কারণে। কিন্তু সবক্ষেত্রে যে একই কারণ তা নয়। সস্তা ও থার্ড পার্টি ব্যাটারি এবং অন্য কোম্পানির চার্জারের কারণেও এই কীর্তিটি ঘটে থাকে। ইন্দোনেশিয়াতে স্যামসাং গ্যালাক্সি ডুওসে বিস্ফোরণের ঘটনার জন্য কিন্তু এই কারণই দায়ী। ফলে সংস্থাকে এক্ষেত্রে দায়ী করে লাভ নেই।



Read more about:
English summary
A Samsung Galaxy J7 has emitted smoke during a Jet Airways flight between Delhi and Indore in India.
Please Wait while comments are loading...

Social Counting