ভারতে লঞ্চ হল Samsung Galaxy Note 9

By GizBot Bureau
|

ভারতে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ Galaxy Note 9 লঞ্চ করল Samsung। বিজনেস ক্লাস গ্রাহকদের কথা মাথায় রেখে এই সিরিজের ফোনগুলি ডিজাইন করে Samsung। ২৪ অগাশ থেকে Galaxy Note 9 ফোন বিক্রি শুরু হবে। 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৬৭,৯০০ টাকা আর 512GB স্টোরেজ ভেরিয়েন্ট কিনতে খরচ হবে ৮৪,৯০০ টাকা। হলুদ রঙের S Pen সহ একাধিক রঙে নতুন Samsung Galaxy Note 9 পাওয়া যাবে।

ভারতে লঞ্চ হল Samsung Galaxy Note 9

 

আগের জেনারেশানের ফোনের থেকে নতুন Galaxy Note 9 ফোনে ডিজাইনে খুব বেশি পার্থক্য চোখে পড়টবে না। তবে এই ফোনের ভিতরে লেটেস্ট ব্যবহার করেছে Samsung। এর সাথেই নতুন এই ফোনের সাথে নরুন SPen এ Bluetooth সাপোর্ট যোগ করেছে কোম্পানি।

Samsung Galaxy Note 9 স্পেসিফিকেশান

নতুন Samsung Galaxy Note 9 ফোনে একটি ৬.৪ ইঞ্চি Quad HD+ ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের পিক্সেল ঘনত্ব ৫১৬ পিপিয়াই। Galaxy Note 9 ফোনের ভিতরে থাকবে লেটেস্ট Qualcomm Snapdragon 845 অথবা Samsung Exynos 9810 চিপসেট। তবে ভারতে শুধুমাত্র Samsung Exynos 9810 চিপসেট দিয়ে তৈরী Galaxy Note 9 বিক্রি করবে Samsung।

এর সাথেই Galaxy Note 9 ফোনের ভিতরে থাকবে 6GB/8GB RAM আর 128GB/512GB স্টোরেজ। তবে 512GB স্টোরেজ ভেরিয়েন্টে আরও একটি 512GB microSD কার্ড ব্যবহার করে 1TB স্টোরেজ করে নেওয়া যাবে। Samsung Galaxy Note 9 ফোনের ভিতরে কুইক চার্কিং ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সহ থাকবে একটি 3,300 mAh ব্যাটারি।

Galaxy Note 9 ফোনে Dolby Atom টেকনোলজি সহ একটি AKG টিউনড স্টিরিও স্পিকার ব্যবহার হয়েছে। ছবি তোওলার জন্য Galaxy Note 9 ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার হয়েছে। এই ডুয়াল ক্যামেরায় একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স থাকবে। দুটি সেন্সারেই অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান থাকছে। সেলফি তোলার জন্য Galaxy Note 9 এর সামনে একটি ৮ মেগাপিক্সেল সেলহি ক্যামেরা থাকবে।

কানেক্টিভিটির জন্য Galaxy Note 9 ফোনে Wifi, Bluetooth, GPS, USB Type-C, ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে। USB Type-C পোর্ট দিয়ে মনিটারে এই ফোন কানেক্ট করে কম্পিউটারের মতো ব্যবহার করা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Samsung has launched the Galaxy Note 9 in India, its new top-of-the-line Android flagship.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X