Samsung Galaxy S10 ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা

|

ইতিমধ্যেই জনপ্রিয় হয়েছে এই বছরে Samsung এর ফ্ল্যাগশিপ Galaxy S9। আগামী বছর বাজারে আসবে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ Galaxy S10। ২০১৯ সালের মোবাইল কংগ্রেস কনফারেন্সে এই ফোন লঞ্চ করতে পারে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

Samsung Galaxy S10 ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা

 

দারুন ফিচারের জন্যই জনপ্রিয় Samsungএর Galaxy S সিরিজের ফোনগুলি। সবসময় লেটেস্ট টেকনোলজি সহ বাজারে এসেছে এই সিরিজের সব ফোন। বাজারে যখন ডুয়াল রিয়ার ব্যাকের মেলা ঠিক তখনই Galaxy S10 এর পিছনে থাকতে চলেছে তিনটি রিয়ার ক্যামেরা। যদিও ইতিমধ্যেই একাধিক ফোনে এই ফিচার রয়েছে। Huawi P20 Pro, Samsung Galaxy A7 ফোনে ইতিমধ্যেই ডুয়াল রিয়ার ক্যামেরা দেখা গিয়েছে।

সম্প্রতি ইন্টারনেটে এক রিপোর্টে জানা গিয়েছে Samsung Galaxy S10 এর পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেট আপ থাকবে। এই ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। এর সাথেই থাকবে একটি ১৬ মেহাপিক্সেল ও একটি ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার।

প্রাইমারি ১২ মেগাপিক্সেল সেন্সারে থাকবে ভেরিয়েবেল অ্যাপারচার। Galaxy S9 ও Galaxy Note 9 ফোনের ক্যামেরাতেও একই ফিচার রয়েছে। f/2.4 থেকে f/1.6 এর মধ্যে এই অ্যাপারচার ওঠানামা করবে। এই সেন্সারের পিক্সেল সাইজ ১.৪ মাইক্রন। কম আলোতে ক্যামেরার অ্যাপারচার হবে f/1.5। অন্যদিকে দিনের আলোতে অ্যাপারচার ছোট হয়ে হবে f/2.4।

Samsung Galaxy S10 এর দ্বিতীয় দ্বিতীয় ১৬ মেগাপিক্সেল সেন্সারে থাকবে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই সেন্সারে পিক্সেল সাইজ ১ মাইক্রন। এই ওয়াইড অ্যাঙ্গেল লেন্সে ১২৩ ডিগ্রি ভিউ পাওয়া যাবে। তবে প্রাইমারি সেন্সারে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশান থাকলেও ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সহ ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সারে থাকবে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান।

এর সাথেই Samsung Galaxy S10 ফোনের রিয়ার ক্যামেরায় থাকবে একটি ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এই লেন্স অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান ব্যবহার করেছে Samsung। এই লেন্সের মাধ্যমে Galaxy S10 ফোনে 2X অপ্টিকাল জুম পাওয়া যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Samsung Galaxy S10 will be the first flagship smartphone from Samsung with a triple camera setup

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X