স্মার্টফোনে এমন ডিসপ্লে আগে দেখা যায়নি, দূর্দান্ত ফোন নিয়ে এল শার্প

By Gizbot Bureau
|

একাধিক কোম্পানি ৯০ হার্জ ও ১২০হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে লঞ্চ করে গ্রাহকদের মন জয় করার চেষ্টা করছে। স্মার্টফোন ডিসপ্লের এই সব রেকর্ড ভেঙে চুরমার করে দিল শার্প অ্যাকুওস জিরো ২। নতুন এই স্মার্টফোনে ২৪০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে ব্যবহার করেছে জাপানের কোম্পানিটি। সাথে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট আর অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। শার্প অ্যাকুওস জিরো ২ এর ডুয়াল ক্যামেরায় অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। তবে এই ফোনের দাম সম্পর্কে কোন তথ্য প্রকাশ করেনি শার্প। জানা যায়নি কবে বিক্রি শুরু হবে এই স্মার্টফোন।

স্মার্টফোনে এমন ডিসপ্লে আগে দেখা যায়নি, দূর্দান্ত ফোন নিয়ে এল শার্প

 

শার্প অ্যাকুওস জিরো ২ স্পেসিফিকেশন

শার্প অ্যাকুওস জিরো ২ তে রয়েছে একটি ৬.৪ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস কার্ভড ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ২৪০ হার্জ রইফ্রেশ রেট থাকছে। এসুস ও রেজারের গেমিং স্মার্টফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেখা গিয়েছে। শার্প অ্যাকুওস জিরো ২ ফোনের ব্যাটারি কত সময় চলবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

শার্প অ্যাকুওস জিরো ২ তে থাকছে ১২.২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। রিয়ার ক্যামেরায় থাকছে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন। সাথে থাকছে একটি ২১.১ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকছে একটি ৮ মেগাপিক্সেল সিএমওএস সেন্সর। এই ফোনের ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। শার্প অ্যাকুওস জিরো ২ এর ওজন ১৪৩ গ্রাম। এই ফোনের আয়তন ১৫৮X৭৪X৮.৮ মিমি।

চোখ ধাঁধানো ডিসপ্লের সাথেই শার্প অ্যাকুওস জিরো ২ এর ভিতরে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। সাথে থাছে ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ। ফোনের ভিতরে থাকছে একটি ৩,১৩০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি। থাকছে আইপিএক্স৫, আইপিএক্স৮ আর আইপি৬এক্স সার্টিফিকেশন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Sharp Aquos Zero Launched With 240Hz Display

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X