৬টি নতুন ফোন বাজারে আনছে Meizu

Posted By: Satyaki Bhattacharyya

অন্য সব স্মার্টফোন কোম্পানির মতোই এই বছর অনেকগুলি স্মার্টফোন লঞ্চ করেছে মিইজু। যদিও বাকি চিনা স্মার্টফোনগুলির কোম্পানির তুলনার বাজারে তেমন সাফল্য পায়নি এই চিনা কোম্পানিটি।

৬টি নতুন ফোন বাজারে আনছে Meizu

যদিও এবার সেই সমীকরণ বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছে মিইজু। আগামি বছরের প্রথম অর্দ্ধে ছয়টি নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা নিয়েছে তাঁরা। চিনে একটি রিপোর্টে জানানো হয়েছে অবশেষে MediaTek-এর প্রসেসার ব্যাবহার বন্ধ করে মিইজু তাদের ফোনে Qualcomm Snapdragon প্রসেসার ব্যাবহারের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও একটি ফোনে Samsung Exynos প্রসেসার ব্যাবহার করবে কোম্পানি।

২০১৮ সালে মিইজু তাদের ১৫ বছর পুর্ণ করবে। সেই উপলক্ষ্যে কোম্পানি একটি বিশেষ স্মার্টফোন লঞ্চ করবে বলে জানা যাচ্ছে। আগামি বছরের গোড়ায় সেই ফোন বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি এই মিইজু ১৫ প্লাস-এর একটয়ি ছবি ইন্টারনেটে দেখা গিয়েছে। এছাড়াও জানা গিয়েছে ফোনের দাম। ছবি দেখে বোঝা যাচ্ছে নতুন মিইজ্জ ফোনে থাকবে ত্রাই বেজেল লেস কনসেপ্টে ফুল স্ক্রিন ডিসপ্লে। যা দেখতে মি মিক্স ২ এর মতো। ফ্রন্ট প্যানেলে নিচে শুধু থাকতে চলেছে ফ্রন্ট ক্যামেরা, আর কিছু সেন্সার।

দাম কমলো Xiaomi Mi A1-এর

এই বছর লঞ্চ হওয়া সব বেজেল লেস স্মার্টফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার রয়েছে ফোনের পিছনের দিকে। কিন্তু মিইজু ১৫ প্লাসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা যাবে ফোনের নিচে বটম বেজেলে। এছাড়াও থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা।

রিপোর্টে জানানো হয়েছে এই স্মার্টফোনের বেস মডেলের দাম হতে চলেছে ২৯৯৯ ইউয়ান (প্রায় ২৯,০০০ টাকা)। আর হাই এন্ড মডেলের দাম হবে ৩৪৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা)।

Read more about:
English summary
Meizu is rumored to launch six smartphones in the first half of the next year. One of these phones is said to be a special edition model.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়