ডিসেম্বরে হোয়াটসঅ্যাপে আসছে এই ফিচারগুলি

|

সম্প্রতি হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে একের পর এক নতুন ফিচার। প্রায় প্রতি সপ্তাহেই জনপ্রিয়ু এই মেসেজিং অ্যাপে নতুন ফিচার যোগ করছে কোম্পানি। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে ডিসেম্বর মাসে হোয়াটসঅ্যাপে আসতে চলেছে ছয়টি নতুন ফিচার। এক নজরে সেই ফিচারে চোখ রাখা যাক।

ডিসেম্বরে হোয়াটসঅ্যাপে আসছে এই ফিচারগুলি

 

১। ডার্ক মোড

সম্প্রতি ওয়েবেটাইনফো তে এক রিপোর্টে জানানো হয়েছে শিঘ্রই আসতে চলেছে ডার্ক মোড। আপাতত iOS গ্রাহকের কাছে ডিসেম্বরে এই ফিচার পৌঁছে যাবে। জানুয়ারিতে অ্যানড্রয়েডে পৌঁছেবে হোয়াটসঅ্যাপের ডার্ক মোড।

স্মার্টফোনে AMOLED ডিসপ্লে থাকলে ডার্ক মোড ব্যবহারের অনেক বেশি ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে। এর সাথেই চোখের উওপ্রে চাপ কম পড়বে ডার্ক মোড ব্যবহারে।

২। পরপর ভয়েস মেসেজ প্লে ব্যাক

আগে একসাথে একাধিক ভয়েস মেসেজ এলে প্রত্যেকটি ভয়েস মেসেজ শোনার জন্য আলাদা করে প্লে বাটনে ক্লিক করতে হত। নতুন ফিচারে একই চ্যাটে পরপর ভয়েস মেসেজ এলে প্রথমটির প্লে বাটনে ট্যাপ করলে নিজে থেকে সব কটি ভয়েস মেসেজ চলতে থাকবে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে এই ফিচার হাজির হয়েছে।

৩। গ্রুপ কলিং

হোয়াটসঅ্যাপ গ্রুপে আসছে কল বাটন। এই বাটনে ট্যাপ করে গ্রুপ সদস্যদের সাথে গ্রুপ কলিং করা যাবে। একসাথে তিন জনের বেশি সদস্যকে এই কলে যোগ করা যাবে না। ইতিমধ্যেই iOS ডিভাইসের হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে এই ফিচার উপস্থিত হয়েছে।

৪। মাল্টি শেয়ার প্রিভিউ

একাধিক কনট্যাক্টে কোন মেসেজ একসাথে ফরওয়ার্ড করার আগে মেসেজের প্রিভিউ দেখা যাবে। অন্য অ্যাপ থেকে কিছু শেয়ার করার সময় এই ফিচার কাজ করবে।

৫। ভ্যাকেশান মোড

ছুটিতে গেলে অপ্রয়জনীয় মেসেজের হাত থেকে রেহাই দেবে ভ্যাকেশান মোড। হোয়াটসঅ্যাপের নোটিফিকেশান সেটিংসে এই অপশান পাওয়া যাবে।

কোন চ্যাটকে আর্কাইভ করলে সেই চ্যাটে নতুন মেসেজ এলে তা আবার ফিরে আসে। ভ্যাকেশান মোডে আর্কাইভ চ্যাট নিজে থেকে ফিরে আসবে না।

৬। গ্রুপ চ্যাটে প্রাইভেট রিপ্লাই

শিঘ্রই হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাটে প্রাইভেট রিপ্লাই ফিচার হাজির হবে। অনেকদিন ধরেই বিটা ভার্সানে এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। এই ফিচার ব্যবহার করে গ্রুপের মধ্যেই কোন দুই সদস্য নিজেদের মধ্যে প্রাইভেট চ্যাট করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp is testing around six new features, some of which are available for testing while others are still under works.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X