Skype –এ যোগ হল গুরুত্বপূর্ণ এই ফিচার

By GizBot Bureau
|

মাস খানেক আগে এক বিবৃতিতে Skype –এ কল রেকর্ডিং ফিচার যোগ করার কথা ঘোঢনা করেছিল Microsoft। মোবাইল ও ডেক্সটপ দুই প্ল্যাটফর্মেই এই ফিচার নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছিল কোম্পানি। অবশেষে Skype –এ যোগ হল নতুন কল রেকর্ড ফিচার। নতুন আপডেটে আপাতত অ্যানড্রয়েড ও iOS ডিভাস থেকে এবার Skype কল রেকর্ড করা যাবে। তবে শিঘ্রই এই ফিচার Windows 10 এ যোগ হবে বলে জানিয়েছে কোম্পানি।

Skype –এ যোগ হল গুরুত্বপূর্ণ এই ফিচার

 

“Windows 10 ছাড়া সব প্ল্যাটফর্মে Skype কল রেকর্ডিং ফিচার শুরু হয়েছে। সম্পূর্ণ কাউডে Skype কল রেকর্ড হবে। কয়েক সপ্তাহের মধ্যেই Windows 10 অপারেটিং সিস্টেমেও চলে আসবে কল রেকর্ডিং ফিচার” এক ব্লগ পোস্টে জানিয়েছে Skype।

ফোন কলে এক জন ব্যবহারকারী কল রেকর্ড শুরু করলে অন্য ব্যবহারকারীকে ডিসপ্লে তে সাথে সাথে নোটিফিকেশান পাঠানো হবে। এবং এই কল রেকর্ডিং সম্পর্কে তাদের সতর্ক করা হবে। ভিডিও কলের ক্ষেত্রে স্ক্রিন রেকর্ডিং সহ গোটা কল রেকর্ড করা যাবে। ব্যবহারকারী নিজের কম্পিউটারে এই রেকর্ডিং সেভ করতে পারবেন। অথবা ক্লাউডে ৩০ দিন এই রেকর্ডিং সেভ করে রাখতে পারবেন। ৩০ দিন পরে এই রেকর্ডিং ক্লাউড থেকে নিজে থেকেই ডিলিট হয়ে যাবে।

ডেস্কটপ থেকে কল চলাকালীন + বোওতামে ক্লিক করে 'Start Recording’ সিলেক্ট করলেই রেকর্ড শুরু হয়ে যাবে। একই ভাবে মোবাইল থেকেও কল রেকর্ড করা যাবে। এই রেকর্ডিং শুরু হলেই সেই কলে যত জন ব্যক্রি রয়েছেন সবার স্ক্রিনে রেকর্ডিং শুরু হওয়ার খরব জানানো হবে।

কল শেষ হওয়ার পরে এই চ্যাটে ৩০ দিন পর্যন্ত এই রেকর্ডিং থেকে যাবে। এই রেকর্ডিং নিজের কম্পিউটারে সেভ করতে সেই চ্যাটে গিয়ে তিনটি ডটে ক্লিক করে 'More’ অপশানে ক্লিক করে MP4 ফাইল ডাউনলোড করে নিতে পারেন। মোবাইলে রেকর্ডিং এর উপরে ট্যাপ করে হোল্ড করে 'Save’ বাটনে ট্যাপ করলে মোবাইলে রেকর্ডিং সেভ হয়ে যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Skype team adds that the call recording feature is not there yet on Windows 10 but will be there in the coming weeks.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X