এবার থেকে Snap Map এর মাধ্যমে বন্ধুদের লোকেশান দেখা যাবে Snapchat এ

By: Satyaki Bhattacharyya

নতুন ফিচার নিয়ে এলো Snachat। নাম Snap map। এর মাধ্যমে যেমন একটি ম্যাপের উপর দেখা যাবে বন্ধুরা কোথায় আছে তেমনি দেখে নিতে পারবেন কি করছে বন্ধুরা।

কোথায় বসে চলছে স্ন্যাপিং? ম্যাপে দেখা যাবে Snapchat এ

এর জন্য আপনাকে App  এর ক্যামেরা ট্যাবে গিয়ে পিঞ্চ আউট করে জুম আউট টু ভিউ দ্যা ম্যাপ অপশানে যেতে হবে। এরপর আপনি যেকোন বন্ধুর উপর ট্যাপ করে চ্যাট শুরু করতে পারেন অথবা দেখে নিতে পারেন তাদের লাস্ট আপডেটেড লোকেশান।

এছাড়াও যদি বন্ধুদের Account তাদের  bitmoji  account এ লিনক করা থাকে তবে লাইভ দেখে নিতে পারবেন তারা হাঁটছেন বা দৌড়চ্ছেন নাকি গাড়ি চালাচ্ছেন। তাদের অফিসিয়াল  Youtube চ্যানেলে একটি ভিডিওতে দেখে নেওয়া যাবে কিভাবে কাজ করে এই ফিচার।

 যদি কেউ Our Story  তে কোনো ইভেন্ট পোস্ট করেন তবে সারা বিশ্বেSnap Map মাধ্যমে দেখা যাবে সেই ইভেন্ট। এছাড়াও উপরে সার্চবারে বন্ধুদের নাম লিখে খুঁজে নিতে পারবেন বন্ধুদের।

এখন পড়ে মনে হচ্ছে Snapchat এ যে কেউ দেখে নিতে পারবে আপনার Activity আর লোকেশান? রইলো না কোনো Praivacy? ব্যাপারটা একদমই তেমন নয়। আপনিই ঠিক করে দিতে পারবেন আপনার ঠিক কোন বন্ধুরা দেখতে পারবেন আপনার Activity।  

ম্যাপটি খুলে ডানদিকে উপরে settings অপশানে গিয়ে ঠিক করে দিতে পারবেন  কে আপনাকে  ফলো করবে Snap Map এ। Settings এ গিয়ে তিনটি অপশান পাবেন। Ghost Mode সিলেক্ট করলে কেউ আপনার Activity বা Location দেখতে পারবে না। My Friends সিলেক্ট করলে সব বন্ধুরাই দেখতে পারবেন আপনার Activity বা Location। আর Select Friends এর মাধ্যমে বেছে নিতে পারবেন কোন বন্ধুদের সাথে আপনি শেয়ার করবেন আপনার Activity বা Location।

Snapchat এর প্রায় সব ফিচার বাজারে এনে সম্প্রতি জনপ্রিয়তা কুড়িয়েছে Instagram, Facebook। আশা করা যায় এই নতুন ফিচারের মাধ্যমে আবার ঘুরে দাঁড়াবে Snapchat।



Read more about:
English summary
Snapchat has introduced a new feature called Snap Map that will not only show you on a map where your friends are but also what they are doing.
Please Wait while comments are loading...

Social Counting