বৃহষ্পতিবার দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে JioPhone 2

By GizBot Bureau
|

কয়েক মাস আগে কোম্পানির বার্ষিক সাধারন সভায় নতুন স্মার্ট ফিচার ফোন JioPhone 2 লঞ্চ করার কথা ঘোষনা করেছিল রিলায়েন্স জিও। ১৫ অগাস্ট থেকে এই ফোন বিক্রি শুরু হওয়ার কথা জানালেও পরে তা পিছিয়ে ১৬ অগাস্ট থেকে বিক্রি করার কথা জানিয়েছিল জিও। ২,৯৯৯ টাকায় নতুন এই ফিচার প্যাকড ফোন কিনতে পাওয়া যাবে। YouTube, Google, Maps, Facebook, Google Assistant এর মতো স্মার্ট অ্যাপলিকেশান সহ পাওয়া যাবে JioPhone 2।

বৃহষ্পতিবার দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে JioPhone 2

 

লঞ্চের সময় কোম্পানি জানিয়েছিল ১৫ অগাস্ট থেকে এই ফোনে WhatsApp ব্যবহার করা যাবে। কিন্তু এই সপ্তাহেই কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে JioPhone 2 তে WhatsApp এর আগমন পিছিয়ে দিতে বাধ্য হয়েছে জিও। তবে কবে থেকে JioPhone 2 তে WhatsApp ব্যবহার করা যাবে সেই বিষয়ে কোন মন্তব্য করা হয়নি।

বৃহষ্পতিবার দুপুর ১২ টায় Jio.com ওয়েবসাইট থেকে JioPhone 2 এর ফ্ল্যাশসেল শুরু হবে। মনে করা হচ্ছে বহু মানুষ প্রথম দিন সেলেই এই ফোন কেনার চেষ্টা চালাবেন। তাই কয়েক সেকেন্ডেই JioPhone 2-এর স্টক শেষ হয়ে যেতে পারেন বলে মনে করছেন টেক গুরুরা। আসুন চোখ বুলিয়ে নেওয়া যাক JioPhone 2 এর আকর্ষনীয় ফিচারগুলিতে।

ডিজাইন

Blackberry ফোনের মতো ডিজাইন ব্যবহার হয়েছে JioPhone 2 তে। JioPhone এ T9 কি-বোর্ড থাকলেও JioPhone 2 তে QWERTY কি-প্যাড ব্যবহার হয়েছে। এর সাথেই থাকবে হরযোন্টাল ডিসপ্লে। এর মাধ্যমে JioPhone 2 তে টিভি বা YouTube দেখার সময় ফোন সোজা করে ধরে ফুল্লল স্ক্রিন ডিসপ্লে ভিডিও দেখা যাবে। QWERTY কি-প্যাডের উপরে থাকবে ফর ওয়ে নেভিগেশান বাটন।এর মাঝেই থাকবে একটি Hello Jio ভয়েস অ্যাসিস্ট্যান্ট বাটন। জলদি টাইপ করার জন্য এই QWERTY কি-প্যাডের কোন বিকল্প নেই।

স্পেসিফিকেশান

JioPhone 2 তে একটি ২.৪ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার হয়েছে। JioPhone 2 এর ভিতরে থাকবে একটি ডুয়াল-কোর 1.2 GHz প্রসেসার। এর সাথেই রয়েছে একটি 512MB RAM আর 4GB ইন্টারনাল স্টোরেজ। যদিও microSD কার্ডের মাধ্যমে JioPhone 2 এর স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলা ও ভিডিও কলিং এর জন্য JioPhone 2 তে একাধিক ক্যামেরা ব্যবহার করা হয়েছে। লেটেস্ট এই ফিচার ফোনের পিছনে একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ভিডিও কলিং এর জন্য JioPhone 2 এর সামনে একটি ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। এর সাথেই থাকবে 2000 mAh ব্যাটারি। ফিচার ফোনে যা নিঃসন্দেহে কয়েক দিন চার্জ না দিয়ে ব্যবহার করতে সাহায্য করবে। কানেক্টিভিটির জন্য JioPhone 2 তে রয়েছে VoLTE and LTE, FM, WiFi 802.11 b/g/n, Bluetooth 4.1 Low Energy, GPS আর NFC।

 

JioPhone 2 তে KaiOS অপারেটিং সিস্টেম চলবে। ২৪ টি ভারতীয় ভাষায় এই ফোন ব্যবহার করা যাবে। যাবে। YouTube, Google, Maps, Facebook, Google Assistant এর মতো স্মার্ট অ্যাপলিকেশান সহ পাওয়া যাবে JioPhone 2। লঞ্চের সময় কোম্পানি জানিয়েছিল ১৫ অগাস্ট থেকে এই ফোনে WhatsApp ব্যবহার করা যাবে। কিন্তু এই সপ্তাহেই কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে JioPhone 2 তে WhatsApp এর আগমন পিছিয়ে দিতে বাধ্য হয়েছে জিও। তবে কবে থেকে JioPhone 2 তে WhatsApp ব্যবহার করা যাবে সেই বিষয়ে কোন মন্তব্য করা হয়নি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
JioPhone 2 first flash sale is scheduled to start at 12PM today on Jio.com.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X