ভারতে আরও বেশি গ্রাহকের কাছে গুগল পে পৌঁছে দিতে এই ফন্দি এঁটেছে গুগল

By Gizbot Bureau
|

২০১৭ সালে ভারতে লঞ্চ হয়েছিল গুগলের পেমেন্ট সার্ভিস গুগল পে। ইউপিআই পদ্ধতি ব্যবহার করে এই অ্যাপ থেকে ট্রানজাকশান করা যায়। ইতিমধ্যেই ভারতে বেশ জনপ্রিয় হয়েছে এই পেমেন্ট অ্যাপ। এবার আরও বেশি গ্রাহকের কাছে পৌঁছে যেতে নতুন ফন্দি এঁটেছে মার্কিন কোম্পানিটি।

ভারতে আরও বেশি গ্রাহকের কাছে গুগল পে পৌঁছে দিতে এই ফন্দি এঁটেছে গুগল

 

জনপ্রিয় অপারেটিং সিস্টেম্র অ্যান্ড্রয়েডের ডেভেলপার গুগল। এবার অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের মধ্যে গুগল পে ডিপ ইন্টিগ্রেশান করার পরিকল্পনা করেছে সার্চ ইঞ্জিন জায়েন্ট। সম্প্রতি টেকক্রাঞ্চ ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই খবর জানা গিয়েছে।

এই বছর শেষে অ্যানড্রয়েড এসডিকে তে গুগল পে চলে আসবে। এর ফলে ডেভেলপার কিট থেকেই এই অ্যাপ ব্যবহার করতে পারবেন ডেভেলপাররা। অপারেটিং সিস্টেমের সাথে থাকার কারনেই বিভিন্ন ডেভেলপাররা এই পেমেন্ট সিস্টেম ব্যবহার করে নিজেদের অ্যাপ তৈরী করতে পারবেন। এর ফলে আরও বেশি গ্রাহক গুগল এর পেমেন্ট সার্ভিস গুগল পে ব্যবহার করতে পারবেন।

ভারতে আরও বেশি গ্রাহকের কাছে নিজেদের সার্ভিস পৌঁছে দিতে ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে গুগল। সেই প্রোগ্রামের অধীনেই ভারতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের মধ্যে গুগল পে ইন্টিগ্রেট করার পরিকল্পনা করেছে মার্কিন কোম্পানিটি।

নতুন এই পরিষেবা শুরু হলে নতুন গুগল পে গ্রাহকদের দুদ্দ্রান্ত ক্যাশব্যাক দেবে। এইভাবে নতুন অ্যান্ড্রয়েড গ্রাহকদের গুগল পে ব্যবহারে উৎসাহিত করার কথা ভাবছে গুগল। এছাড়াও বন্ধূ ও প্রিয়জনকে গুগল পে ব্যবহগারের আমন্ত্রণ জানালে থাকছে অকর্ষনীয় উপহার। এই ভাবে গ্রাহক গুগল পে থেকে ক্যাশব্যাক পেতে পারবেন।

এছাড়াও জানা গিয়েছে গুগল পে থেকে যে টাকা রোজগার হবে সেই টাকার পুরোটাই ডেভেলপারকে দিয়ে দিতে পারে ক্যালিফোর্নিয়ার কোম্পানিটি। কবে ডেভেলপাররা নতুন এই পরিষেবা ব্যবহার করতে পাত্রবেন তা জানা যায়নি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
This is Google’s new strategy to make Google Pay reach more Indians

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X