WhatsApp কে চ্যালেঞ্জ জানিয়ে স্বদেশী মেসেজিং সার্ভিস লঞ্চ করলেন বাবা রামদেব

|

আয়ুর্বেদিক ও ভোগ্য পন্য সামগ্রীতে ইতিমধ্যেই বিশ্বের তামাম কোম্পানিগুলিকে ভারতের বাজারে বেগ দিয়েছে রামদেবের পতাঞ্জলি। ভারত সঞ্চার নিগম লিমিটেডের সাথে হাত মিলিয়ে নিজেদের সিম কার্ড লঞ্চ করেছে 'স্বদেশী’ এই কোম্পানি। এই লঞ্চের পরে সপ্তাহ গড়ায়নি এবার নিজেদের 'স্বদেশী’ মেসেজিং সার্ভিস লঞ্চ করল বাবা রামদেবের পতাঞ্জলী। WhatsApp কে সরাসরি চ্যালেঞ্জ জানাতেই Kimbho নামের এই মেসেজিং সার্ভিস লঞ্চ করেছে পতাঞ্জলি। বুধবার থেকেই প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে এই মেসেজিং অ্যাপ।

স্বদেশী মেসেজিং সার্ভিস লঞ্চ করলেন বাবা রামদেব

 

সম্প্রতি কোম্পানির এই প্রতিনিধি টুইটারে এই খবর জানিয়েছেন। সেই টুইটে এই মেসেজিং অ্যাপ কে 'স্বদেশী’ অ্যাপ বলে আক্ষা দেওয়া হয়েছে। প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করা যাবে বলেও জানানো হয়েছে সেই টুইটে। “এবার ভারত বলবে” বলে দাবি করা হয়েছে এই টুইটে। এছাড়াও এই টুইটে সরাসরি WhatsApp কে নিশানা করে বলা হয়েছে নতুন এই Kimbho অ্যাপ টি WhatsApp এর স্বদেশী ভার্সান।

প্লে স্টোরে অ্যাপ এর বিবরন থেকে জানা গিয়েছে এই অ্যাপ একটি “প্রাইভেট ও গ্রুপ চ্যাট সার্ভিস। এছাড়াও বিনামূল্যে ফোন ও ভিডিও কল করা যাবে।”এছাড়াও WhatsApp এর সব ফিচার হাজির রয়েছে এই অ্যাপ এ। টেক্সট, অডিও, ফট, ভিডিও, স্টীকার, কুইকি, লোকেশান, GIF, ডুডুল সহ সব কিছুই পাঠানো যাবে নতুন এই Kimbho অ্যাপ দিয়ে।

স্বদেশী মেসেজিং সার্ভিস লঞ্চ করলেন বাবা রামদেব

এছাড়াও প্রতিটি চ্যাট এনক্রিপটেড থাকবে এই মেসেজিং সার্ভিসে। অপ্রয়োজনীয় চ্যাট ব্লক করতে পারবেন গ্রাহকরা। এছাড়াও গ্রাহকরা বদল করতে পারবেন চ্যাটের ওয়ালপেপার। এই সব কথাই জানানো হয়েছে প্লে স্টোরে অ্যাপ বিবরনে।

সিম কার্ড লঞ্চের কয়েক দিনের মধ্যেই লঞ্চ হল বাবা রামদেবের এই মেসেজিং সার্ভিস। গত রবিবার ভারত সঞ্চার নিগম লিমিটেডের সাথে হাত মিলিয়ে রামদেব নিজের স্বদেশী সমৃদ্ধি সিম কার্ড লঞ্চ কিরেছিলেন। আপাতত শুধুমাত্র পতাঞ্জলি কোম্পানির কর্মীরাই এই সিম কার্ড ব্যাবহার করতে পারবেন। তবে লঞ্চ হলে এই সিম কার্ড থেকে যে কোন পতাঞ্জলি প্রোডাক্টে ১০% ছাড় পাবেন গ্রাহকরা। মাত্র ১৪৪ টাকা রিচার্জ করে এই সিম কার্ডে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলের সুবিধা নিতে পারবেন। এছাড়াও গ্রাহকরা পাবেন 2GB ডাটা আর ১০০ টি SMS।

 

এর সাথেই এই সিম কার্ড কিনলে গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন স্বাস্থ্য ও দুর্ঘটনা বিমা। এই লঞ্চ ইভেন্টে রামদেব বলেন, সরকারের এই স্বাদেশি নেটওয়ার্কের সাথে কাজ করে দেশের মানুষের ভালো করতে চায় পতাঞ্জলি।

Instagram স্টোরিকে সাজানোর ৫টি সহজ টোটকা

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The Yoga guru's company aims to compete with WhatsApp as India's own messaging platform.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X