আপনার অজান্তেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য হাতিয়ে নিয়েছে ট্রুকলার

By Gizbot Bureau
|

২০১৭ সালে ইউপিআই বেসড পেমেন্ট সার্ভিস লঞ্চ করেছিল ট্রুকলার। এই পেমেন্ট সার্ভিস ব্যবহার করেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টেত তথ্য জেনে নিয়েছে এই অ্যাপ। তাও আপনার অজান্তে। সম্প্রতি অ্যানড্রয়েড ফোনে একটি আপডেট পাঠিয়েছে ট্রুকলার। সেই আপডেট ইনস্টল করার পরেই গ্রাহক অভিযোগ শুরু করেছেন গ্রাহকের অনুমতি ছাড়া নিজে থেকেই ট্রুকলার পে সার্ভিস ব্যাঙ্ক অ্যাকাউন্ট রেজিস্টার হয়ে যাচ্ছে। ২০১৭ সালে আইসিআইসিআই ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে লঞ্চ হয়েছিল ট্রুকলার পে।

 আপনার অজান্তেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য হাতিয়ে নিয়েছে ট্রুকলার

 

ইতিমধ্যেই এই ঘটনা কথা স্বীকার করে নিয়েছে ট্রুকলার। কোম্পানি জানিয়েছে আপডেটের মধ্যে অনিচ্ছাকৃত ভুলের জন্য এই সমস্যার সম্মুখীন হতে হয়েছে গ্রাহককে। এই খবর সামনে আসার সাথে সাথেই এই আপডেট পাঠানো বন্ধ করেছে ট্রুকলার। কোম্পানি জানিয়েছে শিঘ্রই নতুন আপডেটে এই সমস্যার সমাধান হয়ে যাবে। পরবর্তী আপডেট আসা পর্যন্ত আপেক্ষা করতে না চাইলে যে সব গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ট্রুকলার পে এর সাথে সংযুক্ত হয়েছে তারা চাইলে নিজে থেকে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডি-রেজিস্টার করে নিতে পারবে।

মঙ্গলবার সকালে নতুন আপডেট আসার পরেই গ্রাহকের ফোন নম্বর থেকে নিজে থেকেই একটি এসএমএস পাঠাতে শুরু করে ট্রুকলার। এই এসএমএস ব্যবহার করে ট্রুকলার পে সার্ভিসে রেজিস্ট্রেশন শুরু হয়। যে সব গ্রাহক ট্রুকলার অ্যাপ কে ফোনের এসএমএস পার্মিশান দিয়ে রেখেছিলেন শুধুমাত্র তারাই এই সমস্যার সম্মুখীন হয়েছেন। এর পরেই ফোনের সিম কার্ডের ফোন নম্বরের সাথে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রেজিস্টার রইয়েছে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ট্রুকলার পে এর সাথে সংযুক্ত হয়ে যায়। গোটা ঘটনাটা ঘটেছে গ্রাহকের সম্মতি ছাড়া।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। ট্যুইটারে কিছু গ্রাহক ট্রুকলার এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন। তবে ট্রুকলার জানিয়েছে অনিচ্ছাকৃত ভুলের জন্য এই ঘটনা ঘটলেও শিঘ্রই নতুন আপডেট পাঠিয়ে এই সমস্যার সমাধান করা হবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Truecaller Bug Is Putting Users Money in Risk

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X