চ্যানেল বাছতে নাজেহাল হয়ে যাচ্ছেন? সুখবর নিয়ে এলো ট্রাই

By Gizbot Bureau
|

ট্রানসিশন পিরিয়ডে গ্রাহকের ' বেস্ট ফিট প্ল্যান’ এর থেকে বেশি টাকা নেওয়া যাবে না। এই বিষয়ে ট্রাই এর কাছে কোন অভিযোগ জমা পড়লে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। ট্রাই সেক্রেটারি এসকে গুপ্তা জানিয়েছেন “গ্রাহকের বেস্ট ফিট প্ল্যান যেন কোনোভাবেই এখন গ্রাহকের মাসিক টাকার বেশি না হয় সেই বিষয়ে খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ডিস্ট্রিবিউশন প্লাটফর্ম মালিকদের কাছে এই নির্দেশ পৌঁছেছে।”

চ্যানেল বাছতে নাজেহাল হয়ে যাচ্ছেন?  সুখবর নিয়ে এলো ট্রাই

 

যে কোন সমস্যার সম্মুখীন হয়ে গ্রাহক অভিযোগ জানালেন ট্রাই তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে। এই কথা জানিয়েছেন মিস্টার গুপ্তা।

গ্রাহক এতদিন টিভি দেখার জন্য মাসে যে টাকা দিতেন, নতুন বেস্ট ফিট প্ল্যান যেন কোন ভাবেই সেই টাকা অতিক্রম না করে। ইতিমধ্যেই ট্রাই এর তরফ থেকে ডিপিও দের কাছে এই নির্দেশ পৌঁছেছে।

এই সপ্তাহের শুরুতেই ট্রাই জানিয়েছিল ৩১ মার্চ এর মধ্যে সব গ্রাহককে নিজেদের পছন্দের চ্যানেলের তালিকা জানিয়ে দিতে হবে। গ্রাহকের টিভি দেখার প্রবণতা ও স্থানীয় ভাষার উপরে নির্ভর করে বেস্ট ফিট প্ল্যান ডিজাইন হবে বলে জানিয়েছে ট্রাই।

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া জানিয়েছে ৩১ মার্চ এর আগে যে কোন সময় গ্রাহক নিজের বেস্ট ফিট প্ল্যান ডিপিও কে জানাতে পারবেন। সেই অনুযায়ী আপনার প্ল্যান তৈরী করে দেবে ডিপিও। গ্রাহকের চ্যানেলের তালিকা জানানোর ৭২ ঘণ্টার মধ্যে এই কাজ করতে হবে।

প্রসঙ্গত ডিসেম্বর মাস থেকে টিভি চ্যানেল দেখা নিয়ে গোটা ভারতে ডামাডোল তৈরি হয়েছে। শুরুতে ২০১৮ সালের ২৯ ডিসেম্বরের মধ্যে নতুন নিয়ম চালু হওয়ার কথা থাকলেও পরে সেই সময়সীমা পিছিয়ে ৩১ জানুয়ারি করা হয়। এরপর আবার সময়সীমা পিছিয়ে ৩১ মার্চ করেছে ট্রাই।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
TV viewers, TRAI has 'good news' for you

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X