চণ্ডীগড়, জয়পুর ও আহমেদাবাদে উবের পুল আনল উবের

By: Sabyasachi Chakraborty

আমেরিকার ক্যাব সংস্থা উবের তাদের স্পেশাল সার্ভিস উবের পুল লঞ্চ করল চণ্ডীগড়, জয়পুর এবং আহমেদাবাদে। সুতরাং এখন থেকে মোট বারোটি শহরে মিলবে এই সার্ভিস।

চণ্ডীগড়, জয়পুর ও আহমেদাবাদে উবের পুল আনল উবের

একই দিকে, একই রাইডে যাচ্ছেন, এমন চার জন উবের পুল পরিষেবা পারবেন। শেয়ারড মোবিলিটি বাড়াতেই এই উদ্যোগ বলে জানিয়েছে সংস্থা।

নর্থ উবেরের জেনারেল ম্যানেজার প্রভজিত সিং জানিয়েছেন, ভারতের শহরের যাতায়াতের একটা ধারা রয়েছে। উবের সেটা নিয়ে নতুন করে ভাবনাচিন্তা করতেই থাকে। একইসঙ্গে জ্যামজট আর পলিউশন কমানোর বিষয়টিও মাথায় রাখা জরুরি। উবের মনে করছে উবের পুলই আরবান মোবিলিটির ভবিষ্যত। অনেক মানুষ, কয়েকটা গাড়িতে, এই ভাবনায় শহরের জ্যামজট কমতে পারে। খরচাপাতিও আসবে আয়ত্বে।

সিং আরও বলেছেন, অন্যান্য শহর থেকে উবের বেশ ভাল সাড়া পেয়েছে এই পরিষেবায়। চণ্ডীগড়, জয়পুর এবং আহমেদাবাদও উবের পুলে অভ্যস্ত হবে বলে আশা করছেন তিনি।

মুখ দেখিয়েই খুলুন নিজের ফেসবুক অ্যাকাউন্ট

দিল্লি, বেঙ্গালুরু, মুম্বই, কলকাতা, হায়দরাবাদ, পুনে, গুয়াহাটি, চেন্নাই এবং কোচিতে উবের পুলের সুবিধা রয়েছে। তেসরা অক্টোবর থেকে চণ্ডীগড় ও পাঁচই অক্টোবর থেকে জয়পুরও থাকছে এই তালিকায়। এরপর আহমেদাবাদ।

উবেরের গ্রিন ইনডেক্স বলছে, মুম্বইয়ের ৩০ শতাংশ রাইড উবের পুলে। ২৮ শতাংশ দিল্লি, ২৯ শতাংশ হায়দরাবাদ, ২৫ শতাংশ বেঙ্গালুরু, ১৮ শতাংশ চেন্নাই এবং পুনে আর কলকাতায় ১৫ শতাংশ রাইড উবের পুলেই হয়।

একই দিকে যাওয়া চারজন উবের পুলের সওয়ারি হতে পারেন। এক এক জন দুটি করে সিট বুক করতে পারেন। ক্যাসে, পেটিএম, ক্রেডিট এমনকি ডেবিট কার্ডেও পেমেন্ট করা যাবে।



Read more about:
English summary
The uberPOOL options connect the rider real-time with 1-2 passengers heading in the same direction. Riders can choose to use Cash, PayTM, Credit.
Please Wait while comments are loading...

Social Counting