দিল্লি পুলিশের সাথে হাত মিলিয়ে মহিলা সুরক্ষা অ্যাপ আনলো Uber

By: Satyaki Bhattacharyya

দিল্লি পুলিশের সাথে হাত মিলিয়ে মহিলা সুরক্ষা অ্যাপ আনলো Uber। Uber অ্যাপ এর মধ্যে সহজেই ব্যাবহার করা যাবে দিল্লি পুলিশের মহিলা সুরক্ষা অ্যাপ 'হিম্মত'।

দিল্লি পুলিশের সাথে হাত মিলিয়ে মহিলা সুরক্ষা অ্যাপ আনলো Uber

দিল্লি পুলিশ এই প্রথম কোন টেকনলজি কোম্পানির সাথে হাত মিলিয়ে কাজ করতে শুরু করলো। এই পদক্ষেপের ফলে লাখো মহিলা Uber গ্রাহক এই আপতকালীন পরিষেবা ব্যাবহার করতে পারবেন। ফলে পুলিশের পক্ষেও মহিলা সুরক্ষায় নজর দেওয়া আরও সুবিধা হবে।

২০১৫-এর জানুয়ারিতে প্রথম সামনে আসে এই 'হিম্মত' অ্যাপ। তখন থেকে প্রায় ৯০,০০০ ডাউনলোড হয়েছে এই 'হিম্মত' অ্যাপ। ৩১,০০০ রেজিস্টার্ড ইউজার আছে এই অ্যাপের। এবার Uber এর মাধ্যমে এই সংখ্যাটা খুব সিজ্ঞিরি কয়েক লাখ ছাড়িয়ে যাবে বলেই আশা করা যাচ্ছে।

অ্যান্ড্রয়েড ফোন থেকে আগে কানেক্ট করা ওয়াইফাই-এর পাসওয়ার্ড দেখবেন কীভাবে

Uber ইন্ডিয়া ও সাউথ এশিয়ার পাবলিক পলিসির প্রধান স্বেতা রাজপাল কোহলি জানান, "গ্রাহকের নিরাপত্তাই Uber এর প্রধান প্রাওরিটি। দিল্লির মতো বড় শহরে মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে টেকনোলজির ব্যাবহার নিঃসন্দেহে এক বড় ভুমিকা পালন করবে বলে আশা করা যাচ্ছে। এই মহৎ কাজে আমরা দিল্লি পুলিশের সাথে একসাথে কাজ করতে পেরে আমরা গর্বিত।

'হিম্মত' এর মতো সামাজিক অ্যাপ কে Uber অ্যাপের মধ্যে ঢুকিয়ে কোম্পানির কয়েক লক্ষ্য মহিলা যাত্রীর সুরক্ষা আরঅও মজবুত করার পথে আরো একধাপ এগিয়ে যাওয়া গেলো। এই জন্য দিল্লি পুলিশকে আমাদের ধন্যবাদ জানাই।

এর ফলে প্রথমে Uber মহিলা সুরক্ষা অ্যাপ 'হিম্মত'কে তাদের অ্যাপের মধ্যে পাকাপাকি ভাবে ঢুকিয়ে দেবে। এরপর গ্রাহকেরা সরাসরি এই 'হিম্মত' অ্যাপটি Uber অ্যাপের মাধ্যমেই থেকেই ব্যাবহার করতে পারবেন।

দিল্লি পুলিশের স্পেশাল কমিশানার সঞ্জয় বানিওয়াল জানান, "এই নতুন প্রযুক্তির মাধ্যমে বিপদে পড়া মহিলাদের কাছে আরও তাড়াতাড়ি পৌছাতে তাদের সুবিধা হবে। আমাদের বিশ্বাস, Uber এর সাথে হাত মিলিয়ে দিল্লির মহিলাদের আরও সুরক্ষার আশ্বাস দিতে পারবো বলেই আমাদের আশা।"

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের ডেপুটি কমিশানার মধুর ভর্মা জানান, "সমাজের সংকীর্ণ মনোভাবকে মোকাবিলা করতে এই ধরনের পদক্ষেপ খুব জরুরি। দিল্লি পুলশের হেল্পলাইন নম্বর ১০৯১। এই অ্যাপের মাধ্যমে দিল্লির মহিলাদের আরও সুরক্ষিত করা যাবে বলে আশা রাখছি।"



Read more about:
English summary
This is Delhi Police’s first partnership with any technology company
Please Wait while comments are loading...

Social Counting