ফ্লিপকার্টের মালিকানা কিনে নিতে চলেছে মার্কিন রিটেল জায়েন্ট ওয়ালমার্ট

|

আগামী সপ্তাহেই হয়তো ফ্লিপকার্টের অর্ধেকের বেশি মালিকানা কিনে নেবে ওয়ালমার্ট। ওয়ালমার্ট আমেরিকার অন্যতম প্রধান রিটেল চেন। ভারতে অ্যামাজনের সাথে ব্যাবসায় টিকে থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছে ওয়ালমার্ট। সত কয়েক মাস ধরেই দুই কোম্পানির মধ্যে কথা চলছে এই চুক্তি নিয়ে। অবশেষে হততো আগামী শুক্রবারে ওয়ালমার্ট কিনে নেবে ফ্লিপকার্টের বেশিরভাগ মালিকানা।

ফ্লিপকার্টের মালিকানা কিনে নিতে চলেছে মার্কিন রিটেল জায়েন্ট ওয়ালমার্ট

 

ভারতে ইকমার্স বাজারের পরিমান এখন প্রায় ২০০ বিলিয়ান ডলার। আর সেই বাজারে ওয়ালমার্টের প্রবেশ অবশ্যই বাড়িয়ে তুলবে প্রতিযোগিতা। ওয়ালমার্টের এই অধিগ্রহনের ফলে এখন ফ্লিপকার্টের নেট ভ্যালু দাঁড়াল ১৮ বিলিয়াল ডলার।

আবার অন্য এক সুত্রেই খবর ইতিমধ্যেই সাক্ষরিত হয়েছে এই চুক্তি কিন্তু আইনগত জটিলতার কারণে মে মাসের আগে তা প্রকাশ্যে জানাতে পারছে না কোন কোম্পানিই। সুত্র মারফৎ আরও জানা যাচ্ছে এই অধিগ্রহনের ফলে ফ্লিপকার্টের প্রধান কিছু লগ্নিকারী ইতিমধ্যেই পুরোপুরি ছেড়ে দিয়েছে ফ্লিপকার্টের শেয়ার।

এছাড়াও এই ডিলের ফলে ফ্লিপকার্টে প্রতিষ্ঠাতা সচিন ও বিনি বানসাল বিক্রি করে দেবেন তাদের শেয়ারের কিছুটা অংশ। যদিও এই কোন খবরের খবরের সত্যতা ফ্লিপকার্টের তরফে স্বীকার করা হয়নি।

লঞ্চের আগেই জিতে নিন ওয়ানপ্লাস ৬

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Walmart could seal India's biggest e-commerce deal by buying Flipkart

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X