অবশেষে ঘোষিত হল WhatsApp for Business

By: Satyaki Bhattacharyya

কিছুদিন আগেই খবর এসেছিল যে WhatsApp বিজনেজ অ্যাকাউন্ট আনার কাজ শুরু করেছে। এবার কোম্পানির তরফে জানানো হল যে তারা এই প্রোজেক্টের টেস্টিং শুরু করে দিয়েছে।

অবশেষে ঘোষিত হল WhatsApp for Business

সম্প্রতি WhatsApp ঘোষনা করেছে যে তারা ব্যাবসায়ীদের জন্য আলাদা অ্যাপ বাজারে আনতে চলেছে। ছোট ব্যাবসায়ীরা বিনামুল্যে ব্যাবহার করতে পারবেন এই অ্যাপ। যদিও বড় ব্যাবসায়ী যারা গোটা পৃথিবীর বিভিন্ন দেশে ব্যাবসা করেন তাদের এই অ্যাপ ব্যাবহার করার জন্য খসাতে হবে গ্যাঁটের কড়ি। এই অ্যাপের মাধ্যমে ব্যাবসায়ীরা খুব সহজেই যোগাযোগ করতে পারবেন গ্রাহকদের সাথে।

ফেসবুক, টুইট্যর, ইনস্টাগ্রামের মতো ব্যাবসায়ীদের জন্য বানানো এই বিশেষ WhatsApp অ্যাপে থাকবে ভেরিফাএড অ্যাকাউন্ট। ফেসবুক বা টুইট্যরে যেমন ভেরিফাএড অ্যাকাউন্টের পাশে নীল রঙের টিক চিহ্ন থাকে এক্ষেত্রে তেমনি সবুজ রঙের টিক চিহ্ন দেখা যাবে নতুন এই অ্যাপে। এইভাবে গ্রাহকদের বুঝতে সুবিধা হবে কোনটি কোম্পানির আসল প্রোফাইল।

৬ ইঞ্চির ওএলইডি স্ক্রিন ও স্ন্যাপড্রাগন ৮৪৫-এর জিওমি এমআই ৭ লঞ্চ করছে ২০১৮-এর শুরুর দিকেই

সম্প্রতি অনলাইন টিকিট কোম্পানি BookMyShow এর ভেরিফায়েড বিজনেস অ্যাকাউন্ট দেখা গিয়েছে। এই সার্ভিসের মাধ্যমে তারা গ্রাহকদের WhatsApp এর মাধ্যমে তাদের টিকিট বুকিং-এর কনফার্মেশান জানাতে পারবে। এছাড়াও পরে এই অ্যাপের মাধ্যমেই হয়তো সরাসরি টিকিট কেনা যাবে।

যদিও কবে থেকে বাজারে আসবে এই অ্যাপ তা জানায়নি এই মার্কিন কোম্পানিটি। তবে সুত্রের মতে এই মাস থেকেই শুরু হবে আস্তে আস্তে শুরু হবে কোম্পানির নতুন এই সার্ভিস।



Read more about:
English summary
WhatsApp for Business is currently under testing and the company announces that the same will be free for small scale firms.
Please Wait while comments are loading...

Social Counting