শিঘ্রই আসছে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ

Posted By: Satyaki Bhattacharyya

সেই সুযোগ কাজে লাগিয়ে এবার নতুন অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ। কোম্পানির ওয়েবসাইটে জানানো হয়েছে নতুন অ্যাপের কথা। সেখানে জানানো হয়েছে ব্যাবসায়ীদের সাথে কথা বলার সময় তাদের প্রোফাইলে গেলে একটি সবুজ টিক চিহ্ন দেখাবে। এর মানে সেই প্রোফাইলটি হোয়াটসঅ্যাপে ভেরিফায়েড প্রোফাইল।

শিঘ্রই আসছে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ

কোন প্রফাইলের পাশে সবুজ টিক মানে সেই ব্রান্ডটি ভরসাযোগ্য ব্র্যান্ড বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। যদিও প্রোফাইলের পাশে গ্রে চিহ্ন থাকা মানে কোম্পানি অতটা ভরসাযোগ্য নয়।

ইতিমধ্যেই নতুন এই অ্যাপের টেস্টিং শুরু হয়ে গিয়েছে। 'হোয়াটসঅ্যাপ বিজনেস' নামক এই অ্যাপ ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে প্লে স্টোরে।

শিঘ্রই আসছে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ

প্লে স্টোরে অ্যাপের ডেসক্রিপশানে বলা হয়েছে, "নতুন এই অ্যাপে এখন যুক্ত হলে অনেক নতুন ফিচার শুধুমারত্র সেই গ্রাহকরাই পাবেন যাঁরা এখন যুক্ত হবেন হোয়াটসঅ্যাপ বিজনেসের সাথে।"

সাধারণ অ্যাপের থেকে আলাদা এই হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ। এই অ্যাপের আইকন ইংরাজী 'B' অক্ষরটি দেখা যাচ্ছে। যদিও ডাউনলোডের পর তা দেখতে অনেকটাই হোয়াটসঅ্যাপের মতোই।

লঞ্চ হল শাওমি রেডমি ৫ আর রেডমি ৫ প্লাস

এই অ্যাপে রয়েছে অটো রিপ্লাই, বিজনেস প্রোফাইল, চ্যাট মাইগ্রেশানের মতো ফিচার। যদিও বাজারে ইতিমধ্যেই চলে এসেছে অনেক নকল হোয়াটসঅ্যাপ। তাই নতুন এই বিজনেস হোয়াটসঅ্যাপ ডাউনলোডের আগে ভালো করে জাচাই করে তবেই ডাউনলোড করা ভালো।

Read more about:
English summary
The business app is currently being tested by a private group of testers and the company will introduce it as WhatsApp Business-a standalone app.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়