এবার মেসেজ পাঠিয়েও তা ফিরিয়ে নিতে পারবেন WhatsApp-এ

By: Satyaki Bhattacharyya

কথায় বলে মুখের কথা ফিরিয়ে নেওয়া যায় না। একইরকম ভাবে ফেরানো যায়না হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ। জীবনে একবার হলেও আপনি কাউকে মেসেজ পাঠিয়ে ভেবেছেন সেটা না পাঠালেই ভালো হতো। কিন্তু ততক্ষনে চলে গিয়েছে মেসেজটি। তারপর হাত কামড়িয়েছেন অনেকদিন।

এবার মেসেজ পাঠিয়েও তা ফিরিয়ে নিতে পারবেন WhatsApp-এ

এই অবস্থার পরিবর্তন হতে চলেছে সিজ্ঞিরি। মুখের কথা ফেরানোর যন্ত্র এখনো না আসলেও খুব শিঘ্রই ফিরিয়ে নিতে পারবেন হোয়াটসঅ্যাপে। নতুন বেটা ভার্সানে এই ফিচার চালু করেছে হোয়েটসঅ্যাপ। নতুন বেটা ভার্সানের এই ফিচারে কাউকে মেসেজ পাঠিয়ে আপনি ফিরিয়ে নিতে পারবেন সেই মেসেজ।

আর কিছুদিনের মধ্যেই আশা করা যাচ্ছে স্টেবেল ভার্সানেও চলে আসবে এই ফিচার। তবে যবেই আসুক নতুন এই ফিচার এ বিষয়ে কোন সন্দেহ নেই যে খুবই কাজের ফিচার হতে চলেছে মেসেজ ফিরিয়ে নেওয়ার এই পদ্ধতি। তারপর ভুল করে কাউকে হোয়াটসঅ্যাপে কিছু পাঠিয়ে দিলেও চিন্তার কারন নেই।

ব্লু হোয়েল চ্যালেঞ্জঃ ছাত্রীকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করলো পুলিশ

আপনি কোন মেসেজ ফিরিয়ে নিলে প্রাপকের ফোনে সেই মেসেজটি আর দেখাবে না। পরিবর্তে প্রাপকের ফোনে দেখাবে "এই মেসেজটি ডিলিট কর দেওয়া হয়েছে।"

ঠিক কবে বাজারে আসবে নতুন এই ফিচার তা এখনো জানা যায়নি। তবে অ্যানড্রয়েড ও iOS-এ হোয়াটসঅ্যাপে খুব শিঘ্রই এই ফিচার আসবে বলে আশা করা হচ্ছে।



Read more about:
English summary
After you decide to recall your message on WhatsApp, it will not be displayed on the recipient's notification area.
Please Wait while comments are loading...

Social Counting