প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলেও দিব্বি চলবে হোয়াটসঅ্যাপ

By Gizbot Bureau
|

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিগত কয়েক মাসে কম জল ঘোলা হয়নি। সম্প্রতি হোয়াটসঅ্যাপ জানিয়েছিল অ্যাপের প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলে চ্যাট সহ বিভিন্ন ফিচার ব্যবহার থেকে বঞ্চিত হবেন গ্রাহকরা। অবশেষে সেই অবস্থান থেকে সরে এল মার্কিন কোম্পানিটি। সম্প্রতি হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়েছে যে প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলেও সব ফিচার ব্যবহার করা যাবে।

 

প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলেও দিব্বি চলবে হোয়াটসঅ্যাপ

সম্প্রতি হোয়াটসঅ্যাপের মুখপাত্র জানিয়েছেন, “সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে আমরা ঠিক করেছি প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলেও অ্যাপের কোন ফিচার বন্ধ হবে না।”

এছাড়াও কোম্পানির সাপোর্ট পেজেও হোয়াটসঅ্যাপ জানিয়েছে, “প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করলেও কোন গ্রাহকের অ্যাকাউন্ট বন্ধ হবে না অথবা অ্যাকাউন্টের কোন ফিচার ব্যবহারে বঞ্চিত হবেন না গ্রাহক।”

যদিও কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে বেশিরভাগ গ্রাহক ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ ব্যবহারের নতুন শর্তাবলী মেনে নিয়েছেন। এখনও যারা প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করেন নি তাঁদের জন্য আর এই কাজ বাধ্যতামূলক থাকছে না। যদিও যে সব গ্রাহক এখনও প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করেন নি তাঁদের ফোনে নিয়মিত নোটিফিকেশন পাঠানো হবে বলে জানিয়েছে মার্কিন কোম্পানিটি।

জানুয়ারি থেকেই হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ জানিয়েছিল ফেব্রুয়ারিতে একটি নির্দিষ্ট দিনের আগে প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। এর পরেই সিগন্যাল, টেলিগ্রামের মতো অ্যাপগুলির জনপ্রিয়তা বাড়িতে থাকে। যদিও পরে গ্রাহকদের চাপে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয়েছিল কোম্পানি। পরে ১৫ মে এই প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করার শেষ দিন ঘোষণা করেছিল হোয়াটসঅ্যাপ। তার পরেই এই ঘোষণা করেছে কোম্পানিটি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
WhatsApp Privacy Policy Update: No Features Will Be Restricted For Not Accepting Policy

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X