অ্যান্ড্রয়েডে আসছে হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কল

Posted By: Sabyasachi Chakraborty

গোটা বিশ্বেই মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে হোয়্যাটসঅ্যাপের জনপ্রিয়তা তুঙ্গে। বিশ্বে প্রায় দেড় মিলিয়ন মান্থলি অ্যাক্টিভ ইউজার রয়েছে এর। নিজেকে বেস্ট করে তোলার জন্য ফেসবুকের এই মেসেজিং প্ল্যাটফর্ম অনেক আপডেট এনেছে। কিন্তু এতদিন গ্রুপ ভিডিও কলিং সাপোর্ট ছিল না এতে।

অ্যান্ড্রয়েডে আসছে হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কল

WABetaInfo-র আর্টিকেলে বলছে, অ্যান্ড্রয়েডে আপাতত গ্রুপ ভিডিও কলিং-এর ব্যবস্থা করছে হোয়াটসঅ্যাপ। পরে iOS এবং Windows 10-এ আসবে এই ফিচার। আপাতত অ্যান্ড্রয়েডেই আসছে এই গ্রুপ ভিডিও কল। এবং আপাতত চার জনের গ্রুপ ভিডিও কল করা যাবে হোয়াটসঅ্যাপে।

অ্যান্ড্রয়েডের লেটেস্ট বিটা ভার্সান
   

অ্যান্ড্রয়েডের লেটেস্ট বিটা ভার্সান

লেটেস্ট Android beta version 2.18.39 তে আপাতত এই গ্রুপ ভিডিও কলিং সাপোর্ট করবে। শুরুতেই তিনজনকে ভিডিও কলে অ্যাড করা যাবে। পরে আরও একজনকে সঙ্গে নেওয়া যাবে।

কী করে আরও অনেককে সঙ্গে রাখা যাবে
   

কী করে আরও অনেককে সঙ্গে রাখা যাবে

গ্রুপ ভিডিও কল সাপোর্ট করলে ভিডিও কল করুন। সেখানেই ওপরে ডানদিকের কোনে পাবেন অ্যাড পার্সনের অপশন। আপাতত ভিডিও কলেই এই গ্রুপের বিষয়টি রয়েছে। পরে গ্রুপ ভয়েস কলেও এই ফিচার আসতে পারে।

বাজারে আসবে নতুন iPhone SE

আরও নতুন ফিচার
   

আরও নতুন ফিচার

সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ লঞ্চ হয়েছে। গ্রাহকদের সঙ্গে ছোট ছোট ব্যবসায়ীদের আরও বেশি যোগাযোগের ভাল মাধ্যম। এছাড়াও মোবাইল পেমেন্ট প্ল্যাটফর্মের কথাও ভাবা হচ্ছে সেখানে। নাম দেওয়া হচ্ছে WhatsApp Pay. পরের মাসেই আসতে পারে এই নতুন ফিচার। এছাড়াও আরও একগুচ্ছ নতুন ফিচার হোয়াটসঅ্যাপে আসতে চলেছে। আর সেই সব আপডেট পেতে সঙ্গে রাখুন গিজবোটকে।

Read more about:
English summary
WhatsApp beta version 2.18.39 for Android is likely to bring support for group video calls. This feature is said to support a maximum of four participants. Initially, the group video calling feature will be rolled out for the Android users and later will be expanded to the iOS and Windows 10 Mobile users.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়