ভারতে হোয়াটসঅ্যাপের প্রধানকে চিনে নিন

|

সম্প্রতি ভারতে হোয়াটসঅ্যাপ প্রধান হিসাবে অভিজিৎ বোসকে নিয়োগ করা হয়েছে। ২০১৯ সালের শুরু থেকে ভারতে হোয়াটসঅ্যাপের দায়িত্ব সামলাবেন অভিজিৎ। গুরুগ্রামের অফিস থেকে সারা ভারতের হোয়াটসঅ্যাপের দায়িত্ব সামলাবেন এই বাঙালি। বড় ও ছোট ব্যবসায়ীদের সাথে গ্রাহকের সম্পর্ক মজবুত করতে কাজ করবে অভিজিতের দল। এই প্রথম মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে এই ধরনের দল তৈরী করল ফেসবুকের কোম্পানিটি।

ভারতে হোয়াটসঅ্যাপের প্রধানকে চিনে নিন

 

এই প্রথম ভারতে প্রধান হিসাবে কাউকে নিয়োগ করা হল। গত কয়েক মাস ধরেই ভারত সরকারের কাছ থেকে বেশ কয়েকবার কড়া বার্তা শুনতে হয়েছে হোয়াটসঅ্যাপকে। এছাড়াও ভারতে হোয়াটসঅ্যাপের অন্যতম বড় চ্যালেঞ্জ কোম্পানির পেমেন্ট ব্যবসা। অনেক দিন ধরেই এই ব্যবসা সামনে আসার কথা হলেও এখনও দিনে আলো দেখেনি হোয়াটসঅ্যাপ পেমেন্ট।

আগে ইজিট্যাপ নামে একটি কোম্পানির সিইও ছিলেন অভিজৎ। এটি বেঙ্গালুরুর একটি পেমেন্ট সলিউশান কোম্পানি। ২০১১ সালে এই কোম্পানি প্রতিষ্ঠা হয়েছিল। এই কোম্পানির মাধ্যমে প্রতি মাসে ১,১০০ কোটি টাকা পেমেন্ট হয়। মোবাইল পেমেন্ট ব্যবসায় এই সাফল্যের কারনেই অভিজিতকে ভারতে কোম্পানির প্রধান হিসাবে নিয়োগ করা হয়েছে।

হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করা অভিজিতের টেক দুনিয়ায় ২০ বছর কাজ করার অভিজ্ঞতা রয়েছে। এছাড়াও কর্নেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তিনি। সেখানে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং পড়েছিলেন তিনি। এগে ওরাকেন, ইনটুইট, এনজিপে ও সিএবেলের মতো কোম্পানিতে কাজ করেছেন মিস্টার বোস।

ভারতে বিজনেস বিভাগে হোয়াটসঅ্যাপে ১০ লক্ষ প্রোডাক্ট রয়েছে। ব্যবসায়ীদের জন্য সম্প্রতি নতুন হোয়াটসঅ্যাপ বিজনেস লঞ্চ করা হয়েছিল। ব্যবসায়ীদের সাথে গ্রাহকের সরাসত্রি সম্পর্কের জন্যই এই ফিচার লঞ্চ করেছিল মার্কিন মেসেজিং কোম্পানিটি। ছোড় বড় সব ধরনের ব্যবসায়ীরা এই ফিচারের মাধ্যমে সরাসরি গ্রাহকের সাথে চ্যাট করে যোগাযোগ করতে পারেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Abhijit Bose, the co-founder and CEO of Ezetap, has appointed as the head of WhatsApp India.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X