স্মার্টফোন ব্যবহার না করলে এই কোম্পানি আপনাকে দেবে ৭২ লক্ষ টাকা

|

প্রত্যেক দুই জন ব্যক্তির একজন স্মার্টফোন ছাড়া বাঁচতে পারবেন না। স্মার্টফোন আসক্তি এখন বিশ্বব্যাপী এক বিরাট সমস্যা। সম্প্রতি সব লেটেস্ট অপারেটিং সিস্টেম ও সোশ্যাল মিডিয়া অ্যাপের মধ্যেই থাকছে স্মার্টফোন আসক্তি কমানোর টুল। এবার স্মার্টফোন ব্যবহার না করার জন্য ১,০০,০০০ মার্কিন ডলার পুরস্কার দিচ্ছে ভিটামিনওয়াটার। এটি জনপ্রিয় ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকাকোলার সাব ব্র্যান্ড। মার্কিন কোম্পানিটি সম্প্রতি এক প্রতিযোগিতার ঘোষণা করেছেন। এই প্রতিযোগিতা জিততে এক বছর স্মার্টফোন ব্যবহার বন্ধ করতে হবে। 'স্ক্রোল ফ্রি ফর এ ইয়ার’ নামে এই প্রতিযোগিতার বিজয়ী পাবেন ১ লক্ষ মার্কিন ডলার পুরস্কার।

স্মার্টফোন ব্যবহার না করলে এই কোম্পানি আপনাকে দেবে ৭২ লক্ষ টাকা

 

৮ জানুয়ারি পর্যন্ত এই প্রতিযোগিতায় নাম লেখানো যাবে। টুইটার অথবা ইনস্টাগ্রামে সৃজনশীল পোস্ট করে কোম্পানিকে এই প্রতিযোগিতায় আওংশগ্রহনের আগ্রহ দেখাতে হবে। প্রতিযোগিতায় অংশ নেওয়ার পরে এক বছর স্মার্টফোন ব্যবহার না করে থাকতে হবে।

তবে সভ্যতা থেকে সম্পূর্ণ দূরে থাকতে হবে না প্রতিযোগীদের। সব প্রতিযোগীকে একটি ১৯৯৬ সালের ফোন দেওয়া হবে। সেই ফোনে ভয়েক কল ছাড়া অন্য কোন ফিচার থাকবে না। তবে ডেস্কটপ কম্পিউটার ও ল্যাপটপ থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন প্রতিযোগীরা। এছাড়াও স্মার্ট স্পিকার ব্যবহার করে ইন্টারনেট ব্যবহার করা যাবে। কিন্তু স্মার্টফোন ও ট্যাব্লেট ব্যবহারে থাকছে সম্পূর্ণ নিষেধাজ্ঞা।

এই প্রতিযোগীতায় অংশ নিতে #NoPhoneforaYear আর #contest হ্যাশট্যাগ ব্যবহার করে টুইটার অথবা ইনস্টাগ্রামে পোস্ট করে নিজের আগ্রহের কথা জানাতে হবে। কেন এই প্রতিযোগিতায় অংশ নিতে চান তা লিখে জানাতে হবে এই পোস্টে।

তবে এক বছরের পরিবর্তে ছয় মাস স্মার্টফোন ব্যবহার না করে থাকলে কোম্পানি আপনাকে দেবে ১০ হাজার মার্কিন ডলার (প্রায় ৭.২ লক্ষ টাকা)।

সোশ্যাল মিডিয়ায় আপনার পোস্ট কতটা আলাদা সেই হসাবে প্রতিযোগী পছন্দ করবে কোকাকোলা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Coca-Cola owned Vitaminwater is offering prize money worth $100,000 (about Rs 72-lakh) if you can live without your smartphone for one year

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X