২০২২ সালেও বাড়ি থেকে অফিস? সেরা ব্রডব্যান্ড প্ল্যানগুলি দেখে নিন

By Gizbot Bureau
|

সব আশঙ্কা সত্যি করে ভারতে আছড়ে পড়েছে করোনাভাইরাস সংক্রমণের তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে ফের ভারতের বিভিন্ন কোম্পানি কর্মীদের বাড়ি থেকে কাজ করার উপরে জোর দিচ্ছেন। তবে বাড়ি থেকে কাজ করার জন্য চাই একটি হাই স্পিড ইন্টারনেট কানেকশন। যা অনেক সময় ৪জি কানেকশনে মেলে না। এই কারণেই বিগত কয়েক বছরে ভারতে ব্রডব্যান্ড কানেকশনের জনপ্রিয়তা বেড়েছে। প্রায় সব ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার কম দামে একগুচ্ছ প্ল্যান নিয়ে হাজির হয়েছে। এই প্রতিবেদনে ১০০ এমবিপিএস স্পিডের নীচে এয়ারটেল, বিএসএনএল ও জিওফাইবারের সেরা ব্রডব্যান্ড প্ল্যানগুলি দেখে নিন।

 
২০২২ সালেও বাড়ি থেকে অফিস? সেরা ব্রডব্যান্ড প্ল্যানগুলি দেখে নিন

এয়ারটেল এক্সট্রিম ফাইবার প্ল্যান

ভারতের অন্যতম জনপ্রিয় ফাইবার ব্রডব্যান্ড প্রোভাইডার এয়ারটেল। কম দামে হাই স্পিড ইন্টারনেট ব্যবহারের জন্য কোম্পানির ঝুলিতে রয়েছে একাধিক প্ল্যান। মাসে মাত্র ৪৯৯ টাকা খরচ করে গ্রাহকরা বেসিক প্ল্যান সাবস্ক্রাইব করতে পারবেন। এই প্ল্যানের সঙ্গে পাবেন ৪০ এমবিপিএস স্পিড।

তবে যারা একটু বেশি স্পিডের ব্রডব্যান্ড কানেকশন চাইছেন তাঁদের জন্য রয়েছে এয়ারটেলের ৭৯৯ টাকা প্ল্যান। এই প্ল্যানের সঙ্গে মিলবে ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড।

বিএসএনএল ব্রডব্যান্ড প্ল্যান

ভারত ফাইবারের মাধ্যমে গ্রাহকদের ১০০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড দিচ্ছে বিএসএনএল। ফাইবার বেসিক ও ফাইবার বেসিক প্লাস প্ল্যানে ৩০ এমবিপিএস ও ৬০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। এই দুই প্ল্যানের খরচ যথাক্রমে মাসে ৪৪৯ টাকা ও ৫৯৯ টাকা।

অন্যদিকে ভারত ফাইবারের সুপারস্টার প্রিমিয়াম ওয়ান নামের দুটি প্ল্যানে মিলবে ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড। এই দুই প্ল্যানে যথাক্রমে ৭৪৯ টাকা ও ৭৯৯ টাকা খরচ হবে। এই দুই প্ল্যানের সঙ্গেই অতিরিক্ত জিএসটি দিতে হবে। মিলবে মাসে ৩.৩ টিবি ডেটা ব্যবহারের সুযোগ। মাসিক ডেটা ব্যবহারের সীমা অতিক্রান্ত হলে স্পিড কমে ২এমবিপিএস হবে। এই প্ল্যানের সঙ্গে বিনামূল্যে মিলবে একাধিক ওটিটি সাবস্ক্রিপশন।

জিওফাইবারের প্ল্যান

জিওফাইবারের প্ল্যানের দাম শুরু হচ্ছে মাসে ৩৯৯ টাকা থেকে। এই প্ল্যানে ৩০ এমবিপিএস ইন্টারনেট স্পিড পাওয়া যাবে। সঙ্গে থাকছে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। যে সব গ্রাহক কম দামে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে চান তাঁদের জন্য আদর্শ এই প্ল্যান।

এছাড়াও ৬৯৯ টাকা প্ল্যানে ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড দিচ্ছে জিওফাইবার। তবে ওটিটি সাবস্ক্রিপশনের জন্য জিওফাইবার গ্রাহকদের অন্তত ১৫০মএমবিপিএস প্ল্যান সাবস্ক্রাইব করতে হবে। সেই প্ল্যানের জন্য খরচ হবে ৯৯৯ টাকা। জিওফাইবারের সব প্ল্যানের সঙ্গেই অতিরিক্ত জিএসটি দিতে হবে গ্রাহকদের।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Work From Home Broadband Plans: Best of Jio, BSNL, Airtel For You

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X