বিভিন্ন হাসপাতালে মাস্ক বিলি করবে শাওমি

By Gizbot Bureau
|

ভারতে বিভিন্ন হাসপাতালে এন৯৫ মাস্ক বিলি করবে শাওমি। সম্প্রতি এই ঘোষণা করেছেন কোম্পানির প্রধান মনু কুমার জৈন। তিনি বলেন ভারতে করোনাভাইরাস সংক্রমণের সময় এন৯৫ মাস ও বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিলি করা হবে।

বিভিন্ন হাসপাতালে মাস্ক বিলি করবে শাওমি

 

তিনি বলেন দিল্লি, পাঞ্জাব ও কর্ণাটক রাজ্য সরকারকে আপাতত এন৯৫ মাস্ক দেওয়া শুরু হবে। সরকারী হাসপাতাল, পুলিশকে এই সপ্তাহের মধ্যে মাস্ক দেওয়ার কাজ শেষ করা হবে। এছাড়াও এইমস ও সেন্ট জন্সের মতো সরকারি হাসপাতালে হাজমাত স্যুট দেবে কোম্পানি।

তিনি বলেন, “ইতিমধ্যেই কোম্পানির মধ্যে আমরা একাধিক পদক্ষেপ নিয়েছি। ব্যবসার কারণে ভ্রমণ কমানো হয়েছে। আমাদের সব কর্মী যে মাস্ক পরে কাজ করেন ও নিয়মিত হাত পরিষ্কার করেন সেই বিষয়ে বিশেষ নজর দেওয়া হচ্ছে। এছাড়াও বেশিভাগ কর্মীকে বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।” এক চিঠিতে জানিয়েছেন শাওমি প্রধান মনু কুমার জৈন।

“আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি। সব ওয়্যারহাউজ ও উৎপাদন কেন্দ্রে কর্মীদের সতর্ক করা হয়েছে। সুরক্ষিত ভাবে সব প্যাকেজ পাঠানো নিশ্চিত করছি আমরা।” বলেন তিনি।

ইতিমধ্যেই করোনাভাইরাস সংক্রমণ কমাতে তালাবন্ধ গটা দেশ। অত্যাবশ্যক পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বেরনোর পরামর্শ দেওয়া হয়েছে।

সম্প্রতি মহীন্দ্রা গ্রুপের সিইও আনন্দ মহীন্দ্রা ভেন্টিলেটর তৈরির প্রস্তাব দিয়েছেন। এছাড়াও মহীন্দ্রার সব রিসোর্টকে অস্থায়ী হাসপাতালে রূপান্তরিত করার প্রস্তাব দিয়েছিলেন তিনি। সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের সময় দেশবাসীর পাশে থাকার ঘোষণা করেছে রিলায়েন্স গোষ্ঠীও।

আমেরিকাতে অ্যাপেল সিইও টিম কুক ও আলিবাবা প্রধান জ্যাক মা একই ধরনের ঘোষণা করেছিলেন। সব দেশেই স্বাস্থ্য কর্মীদের সুরক্ষিত রাখতে যথাসম্ভব চেষ্টা চালাচ্ছেন সমাজের সব স্তরের নাগরিকরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Donates Over a Lakh N95 Certified Masks In India

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X