বছরের শেষে ৩০% অফলাইন বিক্রির লক্ষ্যমাত্রা রাখল Xiaomi

By: Satyaki Bhattacharyya

সম্প্রতি ভারতের বাজার জোর দখল করেছে চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি। এবার শাওমির লক্ষ্য বছরের শেষে তাদের অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে ৩০% ফোন বিক্রি করার।

বছরের শেষে ৩০% অফলাইন বিক্রির লক্ষ্যমাত্রা রাখল Xiaomi

২০১৪ সালে ভারতের সাজারে এসেছিল শাওমি। তখন থেকেই অনলাইনে ফোন বিক্রি করার উপর জোর দিয়েছিল শাওমি। সম্প্রতি অফলাইনে ফোন বিক্রির উপর জোর দিতে শুরু করে কোম্পানি। আল্প দিনেই মোট ফোন বিক্রির প্রায় ২০% অফলাইনে বিক্রি করতে শুরু করে শাওমি। কোম্পানির লক্ষ্য বছরের শেষে এই সংখ্যাটা ৩০% এ নিয়ে যাওয়া। রিলায়েন্স ডিজিটালের সাথে গাঁটছড়া বেঁধে দেশব্যাপী অফলাইনে ফোন বিক্রি করছে শাওমি।

শাওমি ইন্ডিয়ার প্রধান মনু কুমার জৈন বলেন, "কয়েক হাজার রিটেল পয়েন্টের সাথে সাথেই আমরা আরও বেশি করে মি হোম তৈরীতে জোর দিচ্ছি। সারা দেশে ইতিমধ্যেই ৯ টি মি হোম তৈরি হয়ে গিয়েছে। আগামি ২ বছরে দেশ ব্যাপী ১০০টি মি হোম তৈরীর পরিকল্পনা আছে কোম্পানির। "

এবার সব প্ল্যাটফর্মেই লাইভ ফটো সাপোর্ট করবে Google Photos

এর সাথেই কোম্পানি লঞ্চ করেছে তাদের নতুন স্মার্টফোন সিরিজ Redmi Y1 আর Redmi y1 Lite।

শাওমি জানিয়েছে নতুন এই Redmi Y সিরিজের ফোনগুলি তাদের জন্য যাঁরা নিজেদের লাইফস্টাইলের সাথে ফোনকে ম্যাচ করাতে চান। দারুন ডিসপ্লে ও ডিজাইনের সাথেই Redmi Y1 আর Redmi Y1 Lite- এ আছে দারুন ব্যাটারি যার সাহায্যে অনায়াসে এক চার্জে সারাদিন ব্যাবহার করতে পারবেন আপনার ফোন।

নতুন দুটি ফোন লঞ্চের এর পাশাপাশি শাওমি সামনে এনেছে তাদের নতুন ইউ আই MIUI 9। ভারতের জন্য বিশেষ ফিচার ব্যাহার করে তৈরী হয়েছে এই অ্যানড্রয়েড বেসড অপারেটিং সিস্টেম।



Read more about:
English summary
Xiaomi announced the launch of a new smartphone series designed around people’s lifestyles with Redmi Y1 and Redmi Y1 Lite.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়