নতুন Mi Notebook ল্যাপটপ লঞ্চ করল Xiaomi

By GizBot Bureau
|

প্রফেশানালদের জন্য নতুন ল্যাপটপ লঞ্চ করল Xiaomi। Mi Notebook Pro 2 এর পাশেই থাকবে কোম্পানির নতুন এই ল্যাপটপ। নতুন এই ল্যাপটপের অন্যতম প্রধান আকর্ষন 8th Generation Intel Core প্রসেসার আর SSD স্টোরেজের ব্যবহার। বাজেট সেগমেন্টে তিনটি আলাদা ভেরিয়েন্টে এই ল্যাপটপ লঞ্চ করেছে Xiaomi।

নতুন Mi Notebook ল্যাপটপ লঞ্চ করল Xiaomi

 

তিনটি আলাদা ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে নতুন Mi Notebook। প্রথম ভেরিয়েন্টের দাম ৩৯৯৯ ইউয়ান (প্রায় ৪০,৮০০ টাকা)... দ্বিতীয় ভেরিয়েন্টের দাম ৪৪৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৯০০ টাকা) আর তৃতীয় ভেরিয়েন্টের দাম ৪৯৯৯ ইউয়ান (প্রায় ৫১,০০০ টাকা)। ২৮ অগাস্ট থেকে চিনে এই ল্যাপটপ বিক্রি শুরু হবে। আপাতত শুধুমাত্র চিনেই এই ল্যাপটপ বিক্রি করবে Xiaomi। চিনের বাইরে এই ল্যাপটপ কবে লঞ্চ করা হবে সেই প্রসঙ্গে কোন মন্তব্য করেনি Xiaomi।

Xiaomi Mi Notebook স্পেসিফিকেশান

নতুন Mi Notebook এ একটি ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এই ল্যাপটপের বেস মডেলে একটি 8th Generation Intel Core i5 প্রসেসার আর 4GB RAM থাকবে। মাঝের ভেরিয়েন্টে একই প্রসেসারের সাথেই থাকবে 8GB RAM। টপ ভেরিয়েন্ট মডেলে 8GB RAM এর সাথেই থাকবে 8th Generation Intel Core i7 প্রসেসার।

এই তফাৎ ছাড়া তিনটি ল্যাপটপের অন্য সব ক্ষেত্রে একই স্পেসিফিকেশান ব্যবহার হয়েছে। নতুন Mi Notebook এ রয়েছে একটি 1TB HDD। এর সাথেই থাকবে একটি 128GB SSD। তিনটি ভেরিয়েন্টেই 2GB VR RAM সহ Nvidia GeForce MX110 GPU ব্যবহার হয়েছে। ২+২ পাই সহ কপার কুলিং চ্যানেল দিয়ে এই ল্যাপটপ ঠান্ডা থাকবে। Mi Notebook এ থাকবে দুটি USB 2.0 পোর্ট, দুটি USB 3.0 পোর্ট, একটি HDMI পোর্ট, একটি ইথারনেট পোর্টেকটি কার্ড রিডার ও একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ওয়্যারলেস কানেকটিভিটির জন্য থাকবে Wifi ও Bluetooth। Mi Notebook এ 3W স্পিকারে Dolby Audio সাপোর্ট করবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Mi Notebook has a 15.6-inch full-HD display, which is the biggest highlight considering its price

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X