শিঘ্রই ভারতে আসবে Xiaomi-র এই স্মার্টফোন

By GizBot Bureau
|

আগামী মাসেই ভারতে আসতে চলেছে Xiaomi-র ২০১৮ সালের ফ্ল্যাগশিপ Mi 8। মে মাসে চিনে এই ফোন লঞ্চ করেছিল Xiaomi। সম্প্রতি 91Mobile ওয়েবসাইটে এক রিপোর্টে এই খবর জানানো হয়েছে। একই রিপোর্টে জানানো হয়েছে ৩০,০০০ টাকা দামে ভারতে Mi 8 ফোন লঞ্চ হবে।

শিঘ্রই ভারতে আসবে Xiaomi-র এই স্মার্টফোন

 

মে মাসে কোম্পানির বার্ষিক লঞ্চ ইভেন্টে চিনে Mi 8 ফোন লঞ্চ করেছিল Xiaomi। কোম্পানির এই ফোনেই প্রথম ডিসপ্লের উপরে কালো নচ দেখা গিয়েছিল। Mi 6 ফোনের উত্তরসুরি এই Mi 8 ফোন। চিনে 6GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের Mi 8 ফোনের দাম ২৬৯৯ ইউয়ান (প্রায় ২৮,৫০০ টাকা)। অন্যন্য ফ্ল্যাগশিপের মতোই Xiaomi Mi 8 এ থাকবে Snapdragon 845 চিপসেট আর 6GB/8GB RAM।

Mi 8 স্পেসিফিকেশান

Mi 8 এ রয়েছে ৬.২১ ইঞ্চি FHD+ ১৯:৯ ডিসপ্লে। এই ফোনের OLED ডিসপ্লেটি স্যামসাং এর বানানো। Mi 8 এর ভিতরে রয়েছে অক্টাকোর Qualcomm Snapdragon 845 চিপসেট। এর সাথেই আছে 4/6GB RAM 64/128GB স্টোরেজ। যদিও কোন মাইক্রো এস ডি কার্ড স্লট থাকবে না Mi 8 এ।

কোম্পানি জানিয়েছে আনতুতু বেঞ্চমার্কে এই ফোন ৩০১৪২৭ সোর করেছে। এর আগে কোন ফোন এতো স্কোর করতে পারেনি এই বেঞ্চমার্ক টেস্টে। এছাড়াও এই ফোনে আছে ডুয়াল চ্যানেল GPS। এর মাধ্যমে ঘরের ভিতরে বসেও দারুন GPS সিগনাল পাওয়া যাবে।

Mi 8 এ পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারি সেন্সারটি 12MP RGB আর একটি সেকেন্ডারি 12MP টেলিফটো লেন্স রয়েছে Mi 8 এ। DXOMark এ এই ক্যামেরা 105 পয়েন্ট পেয়েছে। অন্যদিকে ভিডিওর জন্য Mi 8 পেয়েছে 99 প্যেন্ট। প্রসঙ্গত DXOMark এ Mi 8 এর এই স্কোর iPhone 8 এর থেকেও বেশি। Mi 8 এর সামনে রয়েছে একটি 20MP f/2 সেন্সার। এর সাথে কম আলোতে সেলফি তোলার জন্য থাকবে ফ্রন্ট ফেসিং ফ্ল্যশ। লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলবে নতুন Mi 8। যদিও এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব MIUI 9.5। তবে এই ফোনে প্রথম MIUI 10 আপডেট আসবে বলে জানিয়েছে শাওমি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Mi 8 could launch in India as early as next month.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X