Android One ফোনের বাজার জমিয়ে দিয়ে Mi A2 আর Mi A2 Lite ফোন দুটি লঞ্চ করল Xiaomi

By GizBot Bureau
|

অবশেষে লঞ্চ হল Mi A2 আর Mi A2 Lite। মঙ্গলবার স্পেনের রাজধানী মাদ্রিদ শহরে গ্লোবাল লঞ্চ ইভেন্তে কোম্পানির নতুন দুটি Android One ফোন লঞ্চ করা হয়েছে। এই দুটি ফোনের স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। Mi A2 আর Mi A2 Lite ফোনের অন্যতম প্রধান আকর্ষন ডুয়াল রিয়ার ক্যামেরা আর ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট।

Android One ফোনের বাজার জমিয়ে দিয়ে Mi A2 আর Mi A2 Lite ফোন দুটি লঞ্চ

 

গত বছর চিনের Mi 5X ফোনের নাম বদলে Mi A1 ফোনটি লঞ্চ করেছিল Xiaomi। এই বছরে চিনে লঞ্চ হওয়া Mi 6X ফোনের নাম বদলে Mi A2 ফোনটি লঞ্চ হয়েছে। প্রসঙ্গত Mi 6X ফোনে কোম্পানির নিজস্ব MIUI অপারেটিং সিস্টেম চললেও Mi A2 ফোনে স্টক অ্যানড্রয়েড চলবে।

Mi A2 আর Mi A2 Lite এর দাম

আপাতত শুধুমাত্র ইউরোপের কিছু দেশে Mi A2 আর Mi A2 Lite ফোনদুটি বিক্রি শুরু হবে। ২৪৯ ইউরো থেকে Mi A2 ফোনের দাম শুরু হবে। 4GB RAM আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের Mi A2 কেনার জন্য এই দাম দিতে হবে। 4GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের Mi A2 এর দাম ২৭৯ ইউরো। আর টপ ভেরিয়েন্টের 6GB RAM আর 128GB স্টোরেজ ভেরিয়েন্ট Mi A2 কিনতে খরচ হবে ৩৪৯ ইউরো।

দুটি আলাদা স্টরেজ ভেরিয়েন্টে Mi A2 Lite ফোন লঞ্চ হবে। 3GB RAM আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের Mi A2 Lite এর দাম ১৭৯ ইউরো। আর 6GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের Mi A2 Lite ফোন কিনতে খরচ হবে ২২৯ ইউরো।

আপাতত শুধুমাত্র ফ্রান্স, স্পেন ও ইটালিতে Mi A2 আর Mi A2 Lite এর বিক্রি শুরু হলেও বিশ্বব্যাপী ৪০টি দেশে এই দুটি ফোন পাওয়া যাবে।

ভারতে এই দুটি ফোনের মধ্যে শুধুমাত্র Mi A2 লঞ্চ করা হবে বলে জানিয়েছে Xiaomi। তবে ভারতে এই ফোন কবে লঞ্চ হবে সেই বিষয়ে কোন তথ্য জানানো হয়নি।

Mi A2 আর Mi A2 Lite স্পেসিফিকেশান

Mi A2 তে থাকবে লেটেস্ট Android Ore 8.1 স্টক অ্যানড্রয়েড। Mi A2 তে থাকবে একটি ৫.৯৯ ইঞ্চি Full HD+ ডিসপ্লে। এছাড়াও থাকবে একটি Snapdragon 660 চিপসেট, 6GB পর্যন্ত RAM আর 128GB স্টোরেজ।

 

ছবি তোলার জন্য Mi A2 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার থাকবে। ফোনের সামনে থাকবে একটি ২০ মেগাপিক্সেল সেলিফি ক্যামেরা। কানেক্টিভিটির জন্য Mi A2 তে থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0 আর USB Type-C পোর্ট। এছাড়াও Mi A2 এর ভিতরে থাকবে একটি 3010 ব্যাটারি। এর সাথেই থাকবে Quick Charge 3.0 সাপোর্ট।

Mi A2 এর মতোই Mi A2 Lite ফোনেও স্টক Android চলবে। Mi A2 Lite এ থাকবে ৫.৮৪ ইঞ্চি FHD+ ডিসপ্লে। এর সাথেই থাকবে Snapdragon 625 চিপসেট 3GB/4GB RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ।

কানেক্টিভিটির জন্য Mi A2 Lite এ থাকবে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v4.2, GPS/ A-GPS, 3.5মিমি হেডফোন জ্যাক আর Micro-USB। ছবি তোলার জন্য Mi A2 Lite এ থাকবে একটি ১২ মেগাপিক্সেল ও একটি ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেট আপ। আর একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Mi A2 Lite এ থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0 আর USB Type-C পোর্ট। Mi A2 Lite এ একটি 4000 mAh ব্যাটারি থাকবে। Mi A2 Lite এর পিছনে ফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi Mi A2, Mi A2 Lite has been launched, a look at the expected launch and release date, price in India.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X