লঞ্চ হল শাওমি রেডমি ৫ আর রেডমি ৫ প্লাস

By: Satyaki Bhattacharyya

বহু প্রতিক্ষার পর অবশেষে শাওমি লঞ্চ করলো রেডমি ৫ আর রেডমি ৫ প্লাস। গতকাল বেজিং-এ এক ইভেন্টে শাওমি লঞ্চ করেছে ফোন দুটি।

লঞ্চ হল  শাওমি রেডমি ৫ আর রেডমি ৫ প্লাস

যদিও আগেই ফাঁশ হয়ে গিয়েছিলো এই ফোনদুটির বেশিরভাগ ফিচার। রেডমি ৪-এর উত্তরসুরি এই ফোনে রয়েছে ১৮:৯ ফুল স্ক্রি ডিসপ্লে।

উল্লেখযোগ্যভাবে নতুন রেডমি ৫ ও রেডমি ৫ প্লাস সাপোর্ট করে কোম্পানির গেম অ্যাক্সিলারেশান ফিচার। এই ফিচারের মাধ্যমে গ্রাহকদের গেমিং এক্সপেরিয়েন্স আরও ভালো হবে বলে জানিয়েছে কোম্পানি। আসুন দেখে নেওয়া যাক নতুন এই ফোনদুটির স্পেসিফিকেশান,

শাওমি রেডমি ৫
   

শাওমি রেডমি ৫

শাওমি রেডমি ৫-এ আছে ৫.৭ ইঞ্চি HD+ (720x1440 পিক্সেলস) 18:9 ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে 1.8GHz অক্টা-কোর Snapdragon 450 প্রসেসার, সাথে রয়েছে Adreno 506 GPU। 2GB RAM + 16GB ROM আর 3GB RAM+ 32GB ROM দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে শাওমির নতুন এই ফোন। এছাড়াও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যিন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের স্টোরেজ।

ফোনের পিছনে রয়েছে 12MP ক্যামেরা। সামনে রয়েছে 5MP সেলফি ক্যামেরা। সাথে রয়েছে বিউটিফাই ৩.০ আর সফট টোন্ড সেলফি লাইট। রেডমি ৫-এ রয়েছে 3300 mAh ব্যাটারি। ফোনের অপারেটিং সিস্টেম MIUI 9 যা চলবে অ্যানড্রয়েড ৭.১.২ দিয়ে। কানেক্টিভিটির জন্য রেডমি ৫-এ রয়েছে Wi-Fi, GPS, Bluetooth, Infrared, USB OTG, FM, 3G, আর 4G।

শাওমি রেডমি ৫ প্লাস
   

শাওমি রেডমি ৫ প্লাস

অন্যদিকে তুলনামুলক বড় রেডমি ৫ প্লাস-এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি FHD+ ডিসপ্লে যার রেসোলিউশান 2160 x 1080 পিক্সেলস। ফোনের প্রসেসার 2.0GHz অক্টা-কোর Snapdragon 625 সাথে রয়েছে Adreno 506 GPU। 3GB/4GB RAM আর 32GB/64GB ইন্টারনাল স্টোরেজ দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোনটি।

ক্যামেরা ও বাকি সব ফিচার যদিও রেডমু ৫-এর মতোই। ফোনের পিছনে রয়েছে 12MP ক্যামেরা। সামনে রয়েছে 5MP সেলফি ক্যামেরা। সাথে রয়েছে বিউটিফাই ৩.০ আর সফট টোন্ড সেলফি লাইট। রেডমি ৫-এ রয়েছে 3300 mAh ব্যাটারি। ফোনের অপারেটিং সিস্টেম MIUI 9 যা চলবে অ্যানড্রয়েড ৭.১.২ দিয়ে। কানেক্টিভিটির জন্য রেডমি ৫-এ রয়েছে Wi-Fi, GPS, Bluetooth, Infrared, USB OTG, FM, 3G, আর 4G।

অ্যাজর লোকেশন বেসড সার্ভিস লঞ্চ করল মাইক্রোসফট

কতো দাম? কোথায় পাবেন?
   

কতো দাম? কোথায় পাবেন?

2GB ভেরিয়েন্টের রেডমি ৫-এর দাম ৭৯৯ ইউয়ান (প্রায় ৭,৭৯৫ টাকা)। অন্যদিকে 3GB ভেরিয়ন্টের দাম ৮৯৯ ইউয়ান (প্রায় ৮,৭৭০ টাকা)।

রেডমি ৫ প্লাস-এর 3GB ভেরিয়েন্টের দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ৯,৭৪৫ টাকা) আর 4GB ভেরিয়েন্ট পকেটে ঢোকাতে খষাতে হবে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১২,৬৭৫ টাকা)।

দুটি ফোনই পাওয়া যাবে ব্ল্যাক, লাইট ব্লু, গোল্ড আর রোজ গোল্ড রঙে। চিনে ফোনের বিক্রি শুরু হবে ১২ ডিসেম্বর থেকে।

Read more about:
English summary
Xiaomi has now launched the much-anticipated smartphones the Redmi 5 and Redmi 5 Plus at an event in Beijing.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়