ভারতে লঞ্চ হল Xiaomi Redmi Note 5: দাম ও স্পেসিফিকেশান ও ফিচার্স

Posted By: Satyaki Bhattacharyya

প্রত্যাশা মতোই অবশেষে ভারতে লঞ্চ হল শাওমি রেডমি নোট ৫। এই ফোন অবশ্যই রেডমি নোট ৪ এর আপডেট। শাওমি রেডমি নোট ৫ এ রয়েছে দারুন ডিজাইন, ক্যামেরা আআর কোয়ালিটি। এই ফোনে রয়েছে ফুল স্ক্রিন ডিসপ্লে। যা অবশ্যই এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ।

ভারতে লঞ্চ হল Xiaomi Redmi Note 5: দাম ও স্পেসিফিকেশান ও ফিচার্স

এই ফোনের বডি মেটাল বডি শাওমি রেডমি নোট ৫ কে দেয় এক প্রিমিয়াল লুক। এছাড়াও এই ফোনের এজগুলি রেডমি নোট ৪ এর থেকে অনেক বেশি স্মুদ। দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে রেডমি নোট ৫। এছাড়াও এই ফোনের সাথে সুরক্ষার জন্য শাওমি দিচ্ছে একটি আলট্রা সস্লিম কেস। এই ফোন অবশ্যই ২০১৭ সালের বেস্ট সেলিং ফোন রেডমি নোট ৪ এর আপডেট।

ডিজাইন ও ডিসপ্লে
   

ডিজাইন ও ডিসপ্লে

রেডমি নোট সিরিজের সবথেকে পাতলা ফোন রেডমি নোট ৫ । রেডমি নোট ৫ এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এছাড়াও এই ডিস্প্লেতে রয়েছে 2.5D কার্ভড গ্লাস। ব্যাক, রোজ গোল্ড , লাইট ব্লু আর গোল্ড চারটি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ফোনকে ঠান্ডা রাখতে এই ফোনে ব্যাবহার করা হয়েছে dual pyrolytic graphite sheet।

ক্যামেরা
   

ক্যামেরা

রিয়ার ক্যামেরা আপগ্রেড করে 1.25 µm pixel ব্যাবহারকরা হয়েছে যার মাধ্যমে পাওয়া যাবে আরও ব্রাইট ও ক্রিস্প ফটো। এছাড়াও নোট ৪ এর থেকে এই ফোনের ক্যামেরা লো লাইট পার্ফনমেন্স অনেকটাই ভালো। এছাড়াও ফ্রন্ট ক্যামেরার সাথে যোগ করা হয়েছে LED ফ্ল্যাশ যার মাধ্যমে কম আলোতেও তোলা যাবে দারুন সেলফি।

হার্ডওয়ার
   

হার্ডওয়ার

রেডমি নোট ৪ এর মতোই এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 625 প্রসেসার। বেস ভেরিয়েন্টে রয়েছে 3GB RAM আর 32GB স্টোরেজ আর হাই এন্ড ভেরিয়েন্টে রয়েছে 4GB RAM আর 64GB স্টোরেজ।

ফেসবুকে আপনার পছন্দের পেজের পোস্টগুলি আরও বেশি করে দেখবেন কিভাবে?

ব্যাটারি
   

ব্যাটারি

রেডমি নোট ৫ এ রয়েছে একটি 4000mAh ব্যাটারি।। কোম্পানির দাবি এই ব্যাটারির মাধ্যমে গ্রাহকরা পাবেন দুই দিন ব্যাটারি ব্যাক আপ।

কত দাম? কোথায় পাবেন?
   

কত দাম? কোথায় পাবেন?

রেডমি নোট ৫ এর বেস ভেরিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। অন্যদিকে এই ফোনের হাই এন্ড ভেরিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা।

আগামি ২২ ফেব্রুয়ারী থেকে শুধুমাত্র ফ্লিপকার্ট, Mi স্টোর অ্যাপ আর Mi হোমে পাওয়া যাবে রেডমি নোট ৫ প্রো। এছাড়াও খব শিঘ্রই এই ফোন পাওয়া যাবে অফলাইন রিটেল শপেও।

রিলায়েন্স জিওর গ্রাহকরা এই ফোন কিনলে পাবেন ২২০০ টাকা ক্যাশব্যাক আর ১০০% বেশি 4G ডাটা।

 

Read more about:
English summary
Xiaomi Redmi Note 5 has been launched in India at Rs. 9,999 and Rs. 11,999 for the 3GB RAM and 4GB RAM variants. The smartphone is touted to be an all-around upgrade to the Redmi Note 4 as it comes with upgraded design and camera. We can expect it to be a killer smartphone in the budget market.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়