ভারতে লঞ্চ হল Xiaomi Redmi Note 5 Pro: দাম ও স্পেসিফিকেশান ও ফিচার্স

Posted By: Satyaki Bhattacharyya

প্রত্যাশা মতোই অবশেষে ভারতে শাওমি লঞ্চ করলো রেডমি নোট ৫ আর রেডমি নোট ৫ প্রো। রেডমি নোট ৫ এর আপগ্রেডেড ভার্সান রেডমি নোট ৫ প্রো। রেডমি নোট ৫ প্রো তে রয়েছে Qualcomm Snapdragon 636 প্রসেসার। কোম্পানির দাবি ৪০% পাওয়ার এফিশিয়েন্ট এই প্রসেসারে পাওয়া যাবে ৫০% বেশি পার্ফমেন্স।

ভারতে লঞ্চ হল Xiaomi Redmi Note 5 Pro: দাম ও স্পেসিফিকেশান ও ফিচার্স

এছাড়াও রেডমি নোট ৫ প্রো শাওমির প্রথম ফোন যাতে রয়েছে 6GB RAM। এছাড়াও এই ফোনে রয়েছে একটি খুব ভালো ডুয়াল ক্যামেরা। শাওমির দাবি তারা এখন ভারতে সেরা ক্যামেরা ফোন বানাচ্ছে।

ডিসপ্লে
   

ডিসপ্লে

রেডমি নোট ৫ প্রো তে রয়েছে ৫.৯৯ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এছাড়াও এই ডিস্প্লেতে রয়েছে 2.5D কার্ভড গ্লাস।

হার্ডওয়ার
   

হার্ডওয়ার

রেডমি নোট ৫ প্রো তে রয়েছে লেটেস্ট মিডরেঞ্জ প্রসেসার Qualcomm Snapdragon 636। ফোনের ইন্টারনাল স্টোরেজ 64GB। রেডমি নোট ৫ প্রো পাওয়া যবে 4GB ও 6GB RAM দুটি ভেরিয়েন্টে। নতুন LPDDR4X RAM ব্যাবহার হয়েছে এই ফোনে যা নেই Galaxy S8 এর মতো ফোনেও। এছাড়াও এই ফোনে রয়েছে 4000mAh ব্যাটারি।

ক্যামেরা
   

ক্যামেরা

রেডমি নোট ৫ প্রো এর পিছনে রয়েছে ভার্টিকালি অ্যালাইনড ডুয়াল ক্যামেরা সেট-আপ। প্রাইমারি ক্যামেরাটি 12MP সোনি সেন্সার আর সেকেন্ডারি ক্যামেরা 5MP স্যামসাং সেন্সার। এছাড়াও এই ক্যামেরায় রয়েছে পোট্রেট মোড। যার মাধ্যমে কম আলোতেও তোলা যাবে দারুন ছবি।

রেডমি নোট ৫ প্রো এর ফ্রন্ট ক্যামেরা 20MP। এই ক্যামেরাতে আছে দারুন এজ ডিটেকশান যার মাধ্যমে সেলফিতে পাওয়া যাবে দারুন বোকে এফেক্ট। আর কম আলোতে সেলফি তোলাআর জন্য এই ফোনে রয়েছে LED সেলফি লাইট।

ফ্রন্ট ও ব্যাক দুই ক্যামেরাতেই আছে Beautify 4.0 টেকনোলজি। যার মাধ্যমে এই ক্যামেরাতে তোলা ছবিগুলি আরও সুন্দর হয়ে উঠবে। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরা ছবিগুলিকে আরও আরও সুন্দর করে তোলে।

ফেসবুকে আপনার পছন্দের পেজের পোস্টগুলি আরও বেশি করে দেখবেন কিভাবে?

ফেস আনলক ও দাম
   

ফেস আনলক ও দাম

আগামি মার্চের শেষে OTA আপডেটের মাধ্যমে এই ফোনে চলে আসবে ফেস আনলক ফিচার। এই ফিচারটিও একটি আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স বেসড ফিচার।

6GB RAM ভেরিয়েন্টের রেডমি নোট ৫ প্রো এর দাম ১৬,৯৯৯ টাকা অন্যদিকে 4GB RAM কিনতে আপনাকে খরচ করতে হবে ১৩,৯৯৯ টাকা।

আগামি ২২ ফেব্রুয়ারী থেকে শুধুমাত্র ফ্লিপকার্ট, Mi স্টোর অ্যাপ আর Mi হোমে পাওয়া যাবে রেডমি নোট ৫ প্রো। এছাড়াও খব শিঘ্রই এই ফোন পাওয়া যাবে অফলাইন রিটেল শপেও।

রিলায়েন্স জিওর গ্রাহকরা এই ফোন কিনলে পাবেন ২২০০ টাকা ক্যাশব্যাক আর ১০০% বেশি 4G ডাটা।

 

Read more about:
English summary
Xiaomi today launched the Redmi Note 5 Pro alongside the Redmi Note 5 in India. The 6GB variant of the smartphone is priced at Rs. 16,999, while the 4GB variant carries a price tag of Rs. 13,999. The Redmi Note 5 Pro will go on sale on February 22 exclusively via Flipkart, mi.com and Mi Home stores.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়