ফ্ল্যাগশিপ প্রসেসার সহ লঞ্চ হবে শাওমির পরবর্তী স্মার্টফোন রেডমি কে২০ প্রো

By Gizbot Bureau
|

এতদিন রেডমি ব্র্যান্ডের অধীনে শুধুমাত্র মিডরেঞ্জ ফোন লঞ্চ করত শাওমি। এবার এই ব্র্যান্ডের অধীনে ফ্ল্যাগশিপ ফোন লঞ্চের পরিকল্পনা করছে চিনের কোম্পানিটি। নতুন রেডমি ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। ইতিমধ্যেই এই ফোন লঞ্চের কথা জানিয়েছেন রেডমি প্রধান লু ওয়েবিং। অনেকেই এই ফোনকে রেডমি এক্স নামে ডাকলেও লু জানিয়েছে রেডমি এক্স নামে লঞ্চ হবে না কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ।

ফ্ল্যাগশিপ প্রসেসার সহ লঞ্চ হবে শাওমির পরবর্তী স্মার্টফোন রেডমি কে২০

 

সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত খবর অনুযায়ী রেডমি কে২০ প্রো নামে বাজারে আসবে প্রথম রেডমি ফ্ল্যাগশিপ। এই ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। রিপোর্ট অনুযায়ী এই ফোনে থাকতে পারে ৬.৩৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও ডিসপ্লের নীচে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

প্রথম থেকেই বিশাল ব্যাটারি জন্য জনপ্রিয় রেডমি ব্র্যান্ড। প্রায় সব রেডমি ফোনের ভিতরেই একটি বিশাল ব্যাটারি থাকে। রেডমি কে২০ প্রো তার ব্যতিক্রম নয়। এই ফোনের ভিতরে থাকতে পারে একটি ৪০০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি। সাথে থাকতে পারে ২৭ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট।

সেলফি তোলার জন্য রেডমি কে২০ প্রো ফোনে থাকতে পারে একটি ২০ মেগাপিক্সেল পপ-আপ সেলফি ক্যামেরা। এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। রিয়ার ক্যামেরায় থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ১৩ মেগাপিক্সেল ওয়াইড অয়াঙ্কেল ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। তবে উল্লেখযোগ্যভাবে এই ফোনে একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক থাকছে।

এছাড়াও শিঘ্রই স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজ চিপসেট ব্যবহার করে নতুন ফোন নিয়ে আসছে শাওমি। এই ফোনগুলি ভারতে কোম্পানির অ্যানড্রয়েড ওয়ান মি এ সিরিজের অধীনে লঞ্চ হতে পারে। মিডরেঞ্জ ফোনেও ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ব্যবহার করেছে শাওমি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi’s next flagship smartphone Redmi K20 Pro may run on this top-end processor.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X