চার মাসেই এই অবিশ্বাস্য কাজ করে দেখাল Redmi Note 5 সিরিজের ফোনগুলি

By GizBot Bureau
|

২০১৪ সালে ভারতের বাজারে প্রবেশ করেছিল চিনের স্মার্টাফোন কোম্পানি শাওমি। তখন কোম্পানি ফ্ল্যাগশিপ Mi 3 ফোন এর হাত ধরে ভারতের বাজারে ব্যবসা শুরু করেছিল শাওমি। এরপরে ভারতে ক্রমশই জনপ্রিয় হতে শুরু করে চিনে এই কোম্পানিটি। কোম্পানির বাজেট সেগমেন্টের Redmi ফোনগুলি ভারতবাসীর মন জয় করতে শুরু করে। আর কয়েক বছরের মধ্যেই স্যামসাং এর কাছ থেকে ভারতে এক নম্বর স্মার্টফোন কোম্পানির তকমা ছিনিয়ে নেয় শাওমি। কোম্পানির অন্যতম জনপ্রিয় ফোন Redmi Note 4 ভারতে বিক্রি হয়া সবথেকে বেশি স্মার্টফোন।

চার মাসেই এই অবিশ্বাস্য কাজ করে দেখাল Redmi Note 5 সিরিজের ফোনগুলি

 

আর এই ফোনের উত্তরসূরি Redmi Note 5 সিরিজের ফোনগুলি একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছে। সম্প্রতি শাওমি জানিয়েছে ভারতে ৫০ লক্ষ Redmi Note 5 সিরিজের ফোন বিক্রি হয়েছে। এর মধ্যেই রয়েছে Redmi Note 5 আর Redmi Note 5 Pro ফোনগুলি। যদিও এই দুটি ফোনের কোন ফোনটি কত সংখ্যায় বিক্রি হয়েছে তা জানায়নি শাওমি।

এই বছর ১৪ ফেব্রুয়ারী Redmi Note 5 আর Redmi Note 5 Pro ফোনদুটি ভারতে লঞ্চ করেছিল শাওমি। ভারতে প্রথম সেলেই তিন লক্ষ স্মার্টফোন বিক্রির কথা জানিয়েছিল চিনের কোম্পানিটি। প্রথমে দুটি ফোনই ফ্ল্যাশ সেলে বিক্রি শুরু করলেও পরে Redmi Note 5 ফোনটির ওপেন সেল শুরু করেছিল শাওমি। যদিও Redmi Note 5 Pro ফোনটি এখনো ভারতে ফ্ল্যাশ সেলেই বিক্রি হয়।

ভারতে Redmi Note 5 এর 3GB RAM আর 32GB স্টোরেজ ভেরিএন্টের দাম ৯,৯৯৯ টাকা। Redmi Note 5 এর 4GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 11,999 টাকা। অন্যদিকে এই সিরিজের প্রো এডিশান Redmi Note 5 Pro এর 4GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 14,999 টাকা আর Redmi Note 5 Pro এর 6GB RAM ভেরিয়েন্টের দাম 16,999 টাকা। শুরুতে Redmi Note 5 Pro এর 4GB ভেরিয়েন্ট 13,999 টাকায় ভারতে লঞ্চ হলেও পরে এই ফোনের দাম এক হাজার টাকা বাড়ানোর সিদ্ধান্তব নেয় শাওমি।

গত বছর কোম্পানি Redmi Note 4 ভারতের বেস্ট সেলিং ফোনের তকমা পেয়েছিল। প্রথম বছরে এক কোটি Redmi Note 4 বিক্রি করেছিল শাওমি। আর এই বছর প্রথম চার মাসেই ৫০ লক্ষ Redmi Note 5 সিরিজের ফোন বিক্রি করল চিনের কোম্পানিটি।

 

নিজের ফোনে iOS 12 পাবলিক বিটা ভার্সান ইনিস্টল করে বন্ধুদের চমকে দিন

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Redmi Note 5 series have crossed 5 million sales within four months of launch.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X