এবার রাস্তায় অটোমেটিক মেশিনে পাওয়া যাবে শাওমি স্মার্টফোন

By Gizbot Bureau
|

এতদিন শুধুমাত্র অনলাইন ফ্ল্যাশ সেলে শাওমি স্মার্টফোন কেনা যেত। এবার স্মার্টফোন বিক্রির নতুন উপায় নিয়ে হাজির হয়েছে চিনের কোম্পানিটি। মি এক্সপ্রেস কিয়স্ক থেকে এবার শাওমি স্মার্টফোন কেনা যাবে। মি এক্সপ্রেস কিয়স্ক আসলে একটি ভেন্ডিং মেশিন। বিভিন টেক পার্ক, মেট্রো স্টেশান, এয়ারপোর্ট, শপিং মল এ এই ভেন্ডিং মেশিন বসানো হবে। ধীরে ধীরে গোটা দেশে মি এক্সপ্রেস কিয়স্ক এর সংখ্যা বাড়বে।

এবার রাস্তায় অটোমেটিক মেশিনে পাওয়া যাবে শাওমি স্মার্টফোন

 

নতুন এই কিয়স্ক থেকে বিভিন্ন শাওমি স্মার্টফফোন ও অ্যাকসেসারিজ পাওয়া যাবে। ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ক্যাশ ও ইউপিআই এর মাধ্যমে এই কিয়স্ক মেশিনে পেমেন্ট করা যাবে। শাওমি জানিয়েছে মি এক্সপ্রেস কিয়স্ক চালাতে যে প্রযুক্তি প্রয়োজন তা ভারতেই তৈরী হয়েছে।

শুরুতে বকোথায় এই ভেন্ডিং মেশিন বসবে তা জানানো হয়নি। ইতিমধ্যেই বেঙ্গালুরুর মান্যতা টেক পার্কে একটি ভেন্ডিং মেশিন কাজ শুরু করেছে।

সম্প্রতি ৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল শাওমির সেলফি সেন্ট্রিক বাজেট স্মার্টফোন রেডমি ওয়াই ৩। এছারাও ৭,৯৯৯ টাকায় বাজারে এসেছে রেডমি ৭। রেডমি ওয়াই ৩ ফোনে রয়েছে ৬.২৬ ইঞ্চি হাই ডেফিনেশান ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট। সাথে থাকছে 4GB পর্যন্ত RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ। লাল কালো ও নীল রঙে বিক্রি হবে এই সেলফি স্পেশালিস্ট।

রেডমি ওয়াই ৩ ফোনে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার।

তবে রেডমি ওয়াই ৩ ফোনের প্রধান আকর্ষন সেলফি ক্যামেরা। দুর্দান্ত সেলফি তোলার জন্য এই ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। সাথে থাকছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান আর এইচডিআর মোড।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi unviels India's first automatic smartphone dispenser: Mi Express Kiosk

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X