শাওমি স্মার্টফোনে কেন বিরক্তিকর বিজ্ঞাপন দেখা যাচ্ছে?

|

শাওমি গ্রাহকদের বিরক্তি আরও বাড়িয়ে দিল কোম্পানি। সম্প্রতি প্রায় সব শাওমি ফোনের ভিতরেই বিজ্ঞাপন দেখা যাচ্ছিল। এবার জানানো হল পরিষ্কার জানিয়ে দিল জেনে বুঝেই গ্রাহকের ফোনে বিজ্ঞাপন দেখাচ্ছে চিনের কোম্পানিটি। কোম্পানি জানিয়েছে এই বিজ্ঞাপন দেখানো জারি থাকবে। গ্রাহকের ফোন ব্যবহারের অভ্যাসের উপরে নির্ভর করে এই বিজ্ঞাপন দেখাবে শাওমি।

শাওমি স্মার্টফোনে কেন বিরক্তিকর বিজ্ঞাপন দেখা যাচ্ছে?

 

সম্প্রতি এক রেডিড গ্রাহক বলেন নতুন MIUI আপডেটের পর থেকেই তার স্মার্টফোনে বিজ্ঞাপন দেখানো শুরু হয়েছে। ফোনের সেটিংস, ফোন ও অন্যান্য একাধিক জায়গায় বিজ্ঞাপন দেখা যাচ্ছে। সেটিংস অ্যাপ এর উপরে সব সময় বিজ্ঞাপন দেখা যাচ্ছে। রেডিট পোস্টে উক্ত গ্রাহক জানিয়েছেন একাধিক শাওমি ফোনে একই সমস্যার সম্মুখীন গচ্ছেন তিনি।

সিস্টেম অ্যাপ সহ একাধিক ডিফল্ট অ্যাপ এর ভিতরে অনেক দিন ধরেই বিজ্ঞাপন দেখায় শাওমি। কিন্তু এই অ্যাপ গুলি গ্রাহক কম ব্যবহার করেন। তাই এই বিজ্ঞাপনের জন্য আগে সমস্যার সম্মুখীন হতে হয়নি কোম্পানির গ্রাহকদের। এবার বেশি ব্যবহার হওয়া ফোন ও সেটিংস অ্যাপ এর ইতরে বিজ্ঞাপন দেখানো শুরু হওয়ায় চটেছেন গ্রাহকরা।

প্রসঙ্গত কোম্পানির Mi A1 ও Mi A2 ছাড়া সব ফোনেই চলে কোম্পানির নিজস্ব MIUI স্কিন। Android One ফোওন হওয়ার কারনে Mi A1 আর A2 ফোনে স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলে। MIUI অপারেটিং সিস্টেমের ভিতরেই এই বিজ্ঞাপন দেখানো শুরু করেছে শাওমি। তাই কোম্পানির সব ফোনেই এই বিজ্ঞাপন দেখানো শুরু হয়েছে।

প্রসঙ্গত বাজেট ও মিডরেঞ্জ সেগমেন্টে ভারতে এক নম্বর স্থান অথিকার করে রেকঘেছে চিনের কোম্পানি। ভারতের বাইরেও একাধিক দেশে বেশ জনপ্রিয় শাওমি ফোন। কম দামে দারুন হার্ডওয়্যার দিয়ে এই কাজ করেছে কোম্পানি। তাই এই বিজ্ঞাপন দেখানোর ফলে আসুবিধায় পড়েছেন সারা বিশ্বের শাওমি গ্রাহকরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
A lot of Xiaomi users recently complained of spotting ads in the Settings app of their phone, of all places.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X