এবার মিউজিক স্ট্রিমিং অ্যাপ আনছে ইউটিউব

|

সম্প্রতি শোনা যাচ্ছিল নিজেদের মিউজিক স্ট্রিমিং সার্ভিসকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছে গুগুল। এরই সাথে গুগুল প্লে মিউজিকের বিকল্প বানানোর কাজও করছিল গুগুল। আজ গুগুলের তরফে জানানো হয়েছে ইউটিউব মিউজিকের এক নতুন ভার্সান আসতে চলেছে খুব শিঘ্রই। এই অ্যাপে থাকবে নিজস্ব প্লেলিস্ট, বা লিসেনিং হিস্টির মতো ফিচার। এছাড়াও থাকবে ব্যাকগ্রাউন্ড প্লে-ব্যাক সাপোর্ট।

এবার মিউজিক স্ট্রিমিং অ্যাপ আনছে ইউটিউব

 

আগামী ২২ মে লঞ্চ হবে এই এই সার্ভিস। কোম্পানির তরফে জানানো হয়েছে “এই মিউজিক স্ট্রিমিং সার্ভিস তৈরী হয়েছে শুধুমাত্র মিউজিক শোনার জন্যি। এর সাথেই এই অ্যাপে থাকবে ইউটিউবের সব জাদু। এর মাধ্যমে সহজেই নিজের মতো মিউজিক এক্সপ্লোর করতে পারবেন গ্রাহকরা।”

ইউটিউব মিউজিকে থাকবে স্টুডিও লাইভ দুই ধরনের মিউজিকই। সব বিশ্বের তামাম শিল্পীদের মিউজিক থাকবে এই স্ট্রিমিং সার্ভিসে। এছাড়াও গুগুলের আধুনিক সার্চ রেজাল্টের ফলে আপনার আগে শোনা গান থেকেই অ্যাপ বলে দিতে পারবে আপনি আর নতুন কি গান পছন্দ করতে পারেন।

এছাড়াও ইউটিউব মিউজিকের অন্যতম প্রধান ফিচার অবশ্যই নিজের মতো প্লে লিস্ট তৈরী করতে পারা। এছাড়াও আগে আপনি কোন গান শুনেছিলেন তা আপনি দেখে নিতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। এছাড়াও লোকেশান ডাটা কালেক্ট করে আপনার জন্য সঠিক গান সাজেস্ট করতে পারবে এই অ্যাপ। যেমন আপনি যদি জিমে থাকেন তবে এই অ্যাপ আপনাকে ওয়ার্কাউটের জন্য আদর্শ মুজিকের সন্ধান দেবে নিজে থেকেই।

গ্রাহকরা বিনামূল্যে ব্যাবহার করতে পারবেন ইউটিউব মিউজিক। তবে এর জন্য বিজ্ঞাপন শুনতে হবে গ্রাহকদের। এছাড়াও আপনি যদি বিজ্ঞাপন শুনতে না চান তবে প্রিমিয়াম সাবস্ক্রিপশান করতে পারবেন এই অ্যাপে। তবে ব্যাকগ্রাউন্ড প্লে ও অফলাইন লিসেনিং এর ফিচারের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশান থাকা বাধ্যতামুলক।

ভারতে লঞ্চ হল Honor 10, দাম ৩২,৯৯৯ টাকা

আপনি যদি ইতিমধ্যেই গুগুল প্লে মিউজিকে সাবস্ক্রাইব করে থাকে তবে আপনি বিনামূল্যে পেয়ে যাবেন ইউটিউব মিউজিকের সাবক্রিপশান। আপাতত শুধুমাত্র আমেরিকা, আস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মেক্সিকো ও দক্ষিণ কোরিয়াতে শুরু হবে গুগুলের নতুন এই মিউজিক স্ট্রিমিং পরিষেবা। আশা করা হচ্ছে খুব শিঘ্রই ভারত সহ পৃথিবীর অন্যন্য দেশেও শুরু হবে যাবে এই ইউটিউব মিউজিকের স্ট্রিমিং সার্ভিস।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The company has today officially confirmed by announcing a revamped version of YouTube Music which now comes with personalized playlists curated on the basis of users’ listening history and location data.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X