India

এবার নেশামুক্তির উপায় বাতলাবে ইউটিউব অ্যাপ

|

বিশ্বব্যাপী নতুন ব্যাধী স্মার্টফোন আসক্তি। একবার ফোন আনলক করলে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও খেয়াল থাকে না আমাদের। এই অভ্যাসের ফলে প্রভাব পড়ছে মানুষের শারীরিক ও মানসিক জীবনে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে অতিরিক্ত স্মার্টফোন আসক্তি বদলে দিচ্ছে গোটা সমাজের চরিত্র।

 
এবার নেশামুক্তির উপায় বাতলাবে ইউটিউব অ্যাপ

স্মার্টফোনে বিভিন্ন অ্যাপের মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ অবশ্যই ইউটিউব। আমরা সবাই প্রতিদিন কোন না কোন ভিডিও দেখি ইউটিউবে। কিছুদিনের মধ্যেই আমরা আসক্ত হয়ে পড়ি এই ভিডিও স্ট্রিমিং অ্যাপের প্রতি। আর তাই এই আসক্তি থেকে বেড়িয়ে আসার উপায় হয়তো ইতিমধ্যেই খুঁজছেন অনেকে।

এবার ইউটিউব আপনাকে সাহায্য করবী ইউটিউবের আসক্তি থেকে বেড়িয়ে আসতে। এর জন্য সম্প্রতি নতুন এক ফিচার যোগ করেছে নিজেদের অ্যাপে। টেক এ ব্রেক নামের নতুন এই ফিচারে ইউটিউবের মোবাইল অ্যাপে ভিডিও চলার সময় প্রতি ১৫,৩০,৬০,৯০ বা ১৮০ মিনিট অন্তর বন্ধ হয়ে যাবে ভিডিও। এবং আপনার ফোনের উপরে চলে আসবে একটি নোটিফিকেশান। ফলে নির্দিষ্ট সময় অন্তর আপনাকে নিজের আসক্তি সম্পর্কে ওয়াকিবহল করে দেবে এই অ্যাপ।

যদিও এই সেটিংস পুরোপুরিভাবে অপশানাল। এবং ডিফল্ট ভাবে এই অপশানটি অফ থাকবে শুরুতে। তাই আপনি নিজে থেকে অন করলে তবেই অ্যাপ আপনাকে জানান দেবে একটি নির্দিষ্ট সময় অন্তর।

আপনা আপনিই মেসেজ সেন্ড হবে, টাইম সেট করবেন কীভাবেআপনা আপনিই মেসেজ সেন্ড হবে, টাইম সেট করবেন কীভাবে

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The feature is rolling out now in the latest version of YouTube’s app, along with others that limit YouTube’s ability to send notifications, and soon, one that gives users an overview of their binge behavior so they can make better-informed decisions about their viewing habits.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X