শর্ট ভিডিও থেকে রোজগারের নতুন উপায় নিয়ে আসছে ইউটিউব

By Gizbot Bureau
|

প্ল্যাটফর্ম থেকে ক্রিয়েটারদের রোজগারের আরও একটি নতুন উপায় নিয়ে হাজির হল ইউটিউব। আরও বেশি গ্রাহকের কাছে পৌঁছে যেতেই এই উদ্যোগ নিয়েছে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে মানুষ শর্ট ভিডিও দেখতে আগের থেকে বেশি পছন্দ করছে। আরও বেশি দর্শকদের কাছে ভিডিও পৌঁছে দিতে এবার ক্রিয়েটারদের সাহায্য করতে ইউটিউব। অনেক ক্রিয়েটার ইতিমধ্যে শর্ট ভিডিও আপলোড করার জন্য পৃথক চ্যানেল তৈরি করেছেন।

 
শর্ট ভিডিও থেকে রোজগারের নতুন উপায় নিয়ে আসছে ইউটিউব

শর্ট ভিডিওতে নতুন এফেক্ট

শর্ট ভিডিও এডিটে নতুন নতুন ভিডিও এফেক্ট নিয়ে আসছে ইউটিউব। এর ফলে আরও ভালো শর্ট ভিডিও তৈরি করতে পারবেন ক্রিয়েটাররা। এছাড়াও কোন একটি কমেন্টের উপর শর্ট ভিডিওর মাধ্যমেই দেওয়ার ব্যবস্থা করছে ইউটিউব। ইনস্টাগ্রামের রিলস ভিজুয়াল রিপ্লাই ফিচারের উত্তরে এই ফিচার নিয়ে হাজির হচ্ছে ইউটিউব। আপনার পোস্ট করা ইনস্টাগ্রাম রিলে নীচে কোন কমেন্টের উত্তর ভিডিও পোস্ট করে দেওয়া যাবে।

এছাড়াও ইউটিউব জানিয়েছে শীঘ্রই শর্ট ভিডিও মনিটাইজ করার জন্য নতুন উপায় নিয়ে আসা হবে। ইউটিউবের মাধ্যমে কীভাবে শপিংয়ের অভিজ্ঞতা আরও ভালো করা যায় তা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে মার্কিন কোম্পানিটি। এছাড়াও শর্ট ভিডিওর সঙ্গে যুক্ত হবে সুপার-চ্যাট।

গিফটেড মেম্বারশিপ

এছাড়াও ক্রিয়েটারদের জন্য ইউটিউব স্টুডিও অ্যাপে আরও বেশি ফিচার নিয়ে আসা হবে। এই ফিচারে দর্শকরা কোন ধরনের ভিডিও কেন দেখছেন তা বুঝতে সুবিধা হবে। যার মাধ্যমে নতুন ভিডিও তৈরি করার সিদ্ধান্ত নিতে সুবিধা হবে ক্রিয়েটারদের।

এছাড়াও একাধিক ক্রিয়েটার ইউটিউব থেকে একসঙ্গে একই ভিডিওতে লাইভ আসতে পারবেন। এর ফলে লাইভ সেসনে দর্শক সংখ্যা বাড়বে। এছাড়াও আসছে গিফটেড মেম্বারশিপ ফিচার। লাইভ স্ট্রিমের সময় অন্য কোন গ্রাহককে চ্যানেল মেম্বারশিপ কিনে দেওয়া যাবে। এছাড়াও টিভিতে যে সব ভিডিও দেখছেন সেই সব ভিডিও ফোনে দেখতে দর্শকদের উত্সাহিত করবে ইউটিউব।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
YouTube is aiming to update Shorts with new video effects and editing capabilities. As a result, artists will be able to produce better short videos in the near future. It will also introduce the ability to create Shorts in order to respond to particular comments. This function appears to follow a similar pattern to Instagram's "Reels Visual Replies."

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X