মোট কতো সময় ভিডিও দেখলেন? জানা যাবে ইউটিউব অ্যাপে

By GizBot Bureau
|

বিশ্বব্যাপী নতুন ব্যাধী স্মার্টফোন আসক্তি। একবার ফোন আনলক করলে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও খেয়াল থাকে না আমাদের। এই অভ্যাসের ফলে প্রভাব পড়ছে মানুষের শারীরিক ও মানসিক জীবনে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে অতিরিক্ত স্মার্টফোন আসক্তি বদলে দিচ্ছে গোটা সমাজের চরিত্র।

মোট কতো সময় ভিডিও দেখলেন? জানা যাবে ইউটিউব অ্যাপে

 

স্মার্টফোনে বিভিন্ন অ্যাপের মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ অবশ্যই ইউটিউব। আমরা সবাই প্রতিদিন কোন না কোন ভিডিও দেখি ইউটিউবে। কিছুদিনের মধ্যেই আমরা আসক্ত হয়ে পড়ি এই ভিডিও স্ট্রিমিং অ্যাপের প্রতি। আর তাই এই আসক্তি থেকে বেড়িয়ে আসার উপায় হয়তো ইতিমধ্যেই খুঁজছেন অনেকে।

এবার ইউটিউব আপনাকে সাহায্য করবী ইউটিউবের আসক্তি থেকে বেড়িয়ে আসতে। সারাদিনে কত সময় ইউটিউবে খরচ হল তা জানিয়ে দেবে ইউটিউব অ্যাপ।তবে শুধুমাত্র ইউটিউব অ্যাপ এ ডান দিকে উপরে নিজের ছবিতে ট্যাপ করে ইউজার সেকশানে গেলে নতুন 'Time Watched’ বিভাগ দেখতে পাবেন। এই বিভাগে ট্যাপ করলেই কর সময় ইউটিউব দেখেছেন তার বিস্তারিত বিবরন পেয়ে যাবেন।

নতুন এই ফিচার থেকে আপনি জেনে নিতে পারবেন সেই দিন কতো সময় ইউটিউব এ ভিডিও দেখেছেন। এছাড়াও আগের দিন কতো সময় ইউটিউব দেখেছেন তাও জানা যাবে। এর সাথেই জানা যাবে গত এক সপ্তাহে মোট কতো সময় ও প্রদিন গড়ে কতো সময় ইউটিউবে ব্যায় হয়।

তবে এই তথ্য শুধুই ইউটিউব অ্যাপের ওয়াচ হিস্ট্রি থেকে পাওয়া সময়।। কোম্পানির মিউজিক ও টিভি অ্যাপ এর হিসাব এখানে পাবেন না।

প্রসঙ্গত কয়েক মাস আগেই ভিডিও দেখার মাঝে বিরাম নেওয়ার জন্য নতুন 'Take a break’ ফিচার নিয়ে এসেছিল ইউটিউব। এই ফিচারের মাধ্যমে ইউটিউব দেখার সময় গ্রাহকের স্থির করা সময় অন্তর গ্রাহককে বিরতি নেওয়ার কথা মনে করিয়ে দেয় ইউটিউব অ্যাপ। একই যায়গায় বিরতি নেওয়ার এই অপশান পেয়ে যাবেন। এই অপশান অন করে আপনি কত সময় অন্তর বিরতি নিতে চান ট্যাব জানিয়ে দিতে হবে ইউটিউবকে।

এর সাথেই এবার থেকে রাতে নোটিফিকেশান পাঠালে কোন আওয়াজ বা ভাইব্রেশান ছাড়াই তা আপনার ফোনের স্ক্রিনে পৌঁছে যাবে। রাত ১০টা থেকে সকাল ৮টার মধ্যে ফোনে ইউটিউব নোটিফিকেশান এলে ফোনে কোন আওয়াজ বা ভাইব্রাশান হবে না।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
YouTube has now added a new ‘Time Watched’ section in user’s account page.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X