৪৭৯৫ টাকায় জিওক্স অ্যাস্ট্রা ইয়ং ৪জি স্মার্টফোন

By: Sabyasachi Chakraborty

ঘরোয়া মোবাইল সংস্থা জিওক্স মোবাইল তাদের অ্যাস্ট্রা সিরিজের নতুন ফোন বাজারে আনল। অ্যাস্ট্রা ইয়ং ৪জি। দাম মাত্র ৪ হাজার ৭৯৫ টাকা।

৪৭৯৫ টাকায় জিওক্স অ্যাস্ট্রা ইয়ং ৪জি স্মার্টফোন

নামেই বোঝা যাচ্ছে, অল্প বয়সীদের কথা মাথায় রেখেই এই ফোন সাজানো হয়েছে। ৪ হাজার ৭৯৫ টাকাতেই মিলবে ডুয়েল সিমের ৪জি অ্যাস্ট্রা ইয়ং। ৪জি ভিওএলটিই এবং ভিআইএলটিই সাপোর্ট করবে এই ফোনে। শক্তপোক্ত টেকসই ডিটি গ্লাসের ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে অ্যাস্ট্রা ইয়ং ৪জি-তে। কম দাম তো এর অবশ্যই একটা বড় আকর্ষণ। এছাড়াও ফোনে আরও কিছু আকর্ষণীয় ফিচার দেওয়া হচ্ছে।

নতুন ফোন লঞ্চ করে জিওক্স মোবাইলের সিইও দীপক কাবু জানিয়েছেন, বাজার চলতি যত স্মার্টফোনের সিরিজ রয়েছে, তাদের অ্যাস্ট্রা সিরিজ কমদামী ফোনের মধ্যে সেরা। তরুণ প্রজন্ম যে জীবন যাপনে অভ্যস্ত এই ফোনও তার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারবে। সেক্ষেত্রে এই ফোনটাই ব্যবহারের ক্ষেত্রে আদর্শ। বাজার চলতি অন্যান্য ফোন থেকে গ্রাহকরা নিঃসন্দেহে একে আলাদা করতে পারবেন বলে জানাচ্ছে সংস্থাটি।

১.৩ গিগাহার্ৎজ-এর কোয়াড কোর প্রসেসর রয়েছে অ্যাস্ট্রা ইয়ং ৪জি-তে। ৫১২ র‍্যাম এবং ইনবিল্ট স্টোরেজ মিলবে ৮জিবির।

অ্যাস্ট্রা ইয়ং ৪জি-তে থাকছে ২ জিবির প্রাইমারি ফ্ল্যাশ ক্যামেরা, রয়েছে ভিজিএ ফ্রন্ট ক্যামেরা। ব্যাটারি নিয়ে খুব একটা সমস্যা হওয়ার কথা নয়। কারণ ২২০০ এমএএইচ-এর ব্যাটারি থাকছে এই ফোনে।

আর সফটওয়্যারের কথা যদি বলা হয়, তাহলে সেটাও খুব যে মন্দ তেমনটা কিন্তু নয়। অ্যান্ড্রয়েডের ৬.০ মার্শম্যালো ভার্সান রাখা হয়েছে এতে। এছাড়াও অ্যাস্ট্রা ইয়ং ৪জি-তে ২১ ভাষা থাকছে, ফলে বাংলাতেও কাজ চালানো যাবে এই ফোনে। গ্র্যাভিটি, প্রক্সিমিটি বা লাইট সেনসর, ফোন যথেষ্টই ইউজার ফ্রেন্ডলি।

বাজারে সোনালী কভারে টেক্সচার্ড ব্যাক ফিনিশে লঞ্চ করেছে অ্যাস্ট্রা ইয়ং ৪জি। মোটামুটি হাতের কাছে যে কোনও দোকানেই মিলবে পারে এই ফোন। স্কুল, কলেজ গোয়ার্সদের জন্য এই ফোন খুব একটা মন্দ নয় বলেই মনে করছে মোবাইল বাজার।



Read more about:
English summary
Ziox Mobiles has just launched a new smartphone called the Astra Young 4G.
Please Wait while comments are loading...

Social Counting